স্ন্যাপচ্যাটে যুক্ত হতে যাচ্ছে গান শোনার ফিচার

ইন্সটাগ্রাম ও টিকটকের সাথে আরও বেশি প্রতিযোগিতা করার জন্য নিজেদের প্রস্তুতির অংশ হিসেবে মিউজিক ফিচার আনলো স্ন্যাপচ্যাট। বৃহস্পতিবার কোম্পানিটি ঘোষণা দিয়ে জানায় যে, বিশ্বের সকল আইওএস ব্যবহারকারীরা এখন থেকে জনপ্রিয় সব গান তাদের স্ন্যাপচ্যাটে যোগ করতে পারবেন। এই ফিচারটি ইতিমধ্যে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে এবং আগস্টে কোম্পানিটি বলেছিল যে এই শরৎকালের মধ্যে কোম্পানিটি আরও অঞ্চলে তাদের এই মিউজিক ফিচারটি উন্মুক্ত করে দিবে।

বৃহস্পতিবার কোম্পানিটি আরও জানায়, ব্যবহারকারীরা যেন তাদের নিজস্ব শব্দ ব্যবহার করতে পারেন সেজন্য তারা একটি পরীক্ষা চালাবে এবং আগামী মাসগুলোতে এই ফিচারটি বিশ্বব্যাপী সকল ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। স্ন্যাপটিতে এখনও টিকটকের মতো ভাইরাল মিউজিক কনটেন্ট যেমন নাচ বা মেমসের মতো ফিচারগুলো এখনও যোগ হয়নি।

কোন ব্যবহারকারী তার স্ন্যাপে এই ফিচারটি পেলে উপরের দিকে ঠেলে দিলে অ্যালবাম, গানের শিরোনাম এবং গায়কের নাম দেখতে পাবেন। ব্যবহারকারীরা ‘প্লে দিস সং’ নামরে লিংকটিতে চাপ দিয়ে অন্যান্য প্ল্যাটফরম যেমন স্পেটিফাই, অ্যাপল মিউজিক এবং সাউন্ডক্লাউড থেকেও গান শুনতে পারবেন।

স্ন্যাপের এই গানের তালিকা কতো বড় হবে তা এখনও জানায়নি স্ন্যাপ। তবে তারা েএটি জানিয়েছে যে, তাদের লাইসেন্সের চুক্তিতে ওয়ার্নার মিউজিক গ্রুপ, ইউনিভার্সাল মিউজিক পাবলিশিং গ্রুপ, বিএমজি মিউজিক পাবলিশিংসহ অন্যান্যদের গানগুলো অন্তর্ভূক্ত করা হয়েছে।