ক্রোম ইনকগনিটো মোডে স্ক্রিনশট ফিচার আনছে গুগল

গুগল ক্রোম ইনকগনিটো মোডের অনেক ব্যবহার রয়েছে। এই মোড ওয়েবসাইটগুলোকে ব্যবহারকারীর সংবেদনশীল তথ্য ট্র্যাকিং করে রাখে। এটি ব্যবহারকারীদের কুকিজ এবং অন্যান্য ট্র্যাকিং ডেটার অ্যাক্সেস না দিয়ে ইন্টারনেট নেভিগেট করতে সহায়তা করে।

তবে ব্যবহারকারীদের জন্যও এই ‍মোডে কিছু সীমাবদ্ধতা রয়েছে। এখন পর্যন্ত গুগল এই মোডে থাকা অবস্থায় ব্যবহারকারীদের স্ক্রিনশট নেওয়ার অনুমতি দেয়নি।

ব্রাউজারটি খুব শীঘ্রই ব্যবহারকারীদের স্ক্রিনশট নেওয়ার অনুমতি দিতে পারে। কারণ, বিকাশকারীরা এই সমস্যাটি সমাধানের চেষ্টা করছেন। তবে ফিক্সটি সম্পূর্ণভাবে সমাধান করতে কয়েক সপ্তাহের বেশি সময় লাগতে পারে।

গবেষণা সংস্থা নেটশেয়ারমার্কেট অনুসারে, গুগল ক্রম বিশ্বের শীর্ষস্থানীয় ডেক্সটপ ব্রাউজার। ব্রাউজারটি বাজারের মোট শেয়ারের ৬৯.১৯ ভাগ ধারন করছে। এর প্রতিদ্বন্দী দ্বিতীয় ব্রাউজার ফায়ারফক্স বড় ব্যবধানে পিছিয়ে আছে। এটি বাজারের মোট শেয়ারের মাত্র ৭.৬০ ভাগ এবং তৃতীয় অবস্থানে থাকা মাইক্রোসফট এজ বাজারের মোট শেয়ারের ৭.৪৮ ভাগ ধারন করছে।

এমনকি মোবাইল ব্রাউজার বিভাগেও গুগল ক্রোম বাজারের একটি উল্লেখযোগ্য অংশ ধারন করে আছে। এই বিভাগে গুগল ক্রোম ব্রাউজার বাজারের মোট শেয়ারের ৬৩.৭২ ভাগ এবং দ্বিতীয় অবস্থানে থাকা সাফারি মোট শেয়ারের ২৬.৪০ ভাগ শেয়ার ধারন করছে।