নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি খেলতে পারছেন না বাবর আজম

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের।

রবিবার অনুশীলনের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছেন তিনি। সকালে অনুশীলনে থ্রো-ডাউনে ব্যাট করার সময় ডানহাতে বুড়ো আঙুলে ব্যথা পেয়েছেন টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বিশ্বের দ্বিতীয় সেরা এ ব্যাটসম্যান। সঙ্গে সঙ্গে নেট থেকে বেরিয়ে যান তিনি।

পরে স্থানীয় এক হাসপাতালে প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষার পর জানা গেছে, বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে বাবরের। ফলে অন্তত ১২ দিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। যার মানে দাঁড়ায় আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলোতে অধিনায়ককে পাবে না পাকিস্তান।

তবে আশা করা হচ্ছে, আগামী ২৬ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি খেলতে পারবেন বাবর। কিন্তু সেই ম্যাচের মাত্র ১৩ দিন বাকি থাকায় খেলার সম্ভাবনা খুবই কম বলা চলে।

এর আগে ইমাম-উল হকও বল থ্রো ডাউন করতে গিয়ে ইনজুরিতে পড়েন। এবার পড়লেন বাবর। এমনিতেই করোনার কারণে বেশ ভুগেছে দল। এখন সিরিজ শুরুর আগেই হানা দিচ্ছে ইনজুরি। 

এদিকে বাবর ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই টি-টোয়েন্টি সিরিজের অধিনায়কত্ব বর্তেছে শাদাব খানের কাঁধে। কিন্তু তারও কুচকিতে রয়েছে সমস্যা। যা তাকে বোলিং করতে দিচ্ছে না। ফলে রোববার শুধু ব্যাটিং অনুশীলন করেছেন শাদাব। মেডিকেল টিমের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। কুচকির সমস্যা সেরে গেলে তার অধীনেই টি-টোয়েন্টি সিরিজটি খেলবে পাকিস্তান।