টেনিসকে বিদায় বলে দিলেন জুলিয়া জর্জ

বুধবার, ৩১ বছর বয়সী জার্মান টেনিস তারকা, জুলিয়া জর্জ অবসরের ঘোষণা দিয়েছেন। ২০১৮ সালে তিনি টেনিস বিশ্ব র‌্যাংকিং-এ ৯ম স্থানে ছিলেন, যা ছিল এই টেনিস তারকার ক্যারিয়ারে সর্বোচ্চ র‌্যাংকিং। অবসরের সময় তার অবস্থান ছিল ৪৫তম স্থানে।

সর্বশেষ, সম্প্রতি শেষ হওয়া ফ্রেন্স ওপেনে, খেলেছেন জুলিয়া। যেখানে তিনি দ্বিতীয় রাউন্ডে স্বদেশী লরা সিজেমুন্ডের কাছে হেরে বিদায় নিয়েছিলেন আসর থেকে।

বুধবার দেশটির টেনিস বোর্ডের কাছে দেয়া এক চিঠিতে তিনি লিখেন, ১৫ বছরের ক্যারিয়ারের পর তিনি টেনিসকে বিদায় বলতে প্রস্তুত।

আমি সবসময় জানতাম টেনিসকে বিদায় বলার সময় হলে কেমন অনুভব হতে পারে এবং সেই মুহুর্ত চলে এসেছে। আমার জীবনে টেনিসের অধ্যায় বন্ধ করে দিতে এবং নতুন আরেক অধ্যায়ের শুরু করতে আমি প্রস্তুত, যা নিয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত – তিনি আরও যোগ করেন।

জুলিয়া ২০১৮ সালে উইম্বলডনের সেমিফাইনালে উঠেছিলেন এবং টেনিসের কিংবদন্তী সেরেনা উইলিয়ামসের কাছে সরাসরি সেটে হেরে বিদায় নেন আসর থেকে। এছাড়া ২০১৪ সালে ফ্রেন্স ওপেনে মিক্সড ডাবলসে নেনাদ জিমোনজিকের সাথে জুটি বেঁধে রানার আপ হয়েছিলেন এবং ২০১৪ সালে জার্মান কাপের ফাইনালে উঠেছিলেন।

তার উল্লেখযোগ্য শিরোপাগুলো আসে ২০১১ সালে স্টুটগার্টে, ২০১৭ সালে মস্কোতে এবং ঝুহায়তে ডাব্লিউটিএ এলিট ট্রফি।