আগামী মাসে পাকিস্তানে প্রতিনিধি দল পাঠাচ্ছ দক্ষিণ আফ্রিকা

আগামী মাসে দুই সদস্যের একটি দল পাকিস্তানের লাহোরে পাঠাবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তারা সেখানে করোনা ভাইরাস পরিস্থিতি ও নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করবেন। এরপরই দক্ষিণ আফ্রিকা পাকিস্তানের সাথে সিরিজ খেলা না খেলার সিদ্ধান্ত জানাবে। আগামী জানুয়ারীতে এই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নভেম্বরের ১৪ থেকে ১৭ তারিখের মধ্যে অনুষ্ঠিত পাকিস্তান সুপার লীগের চার ম্যাচ চলাকালীন সময়ে এই প্রতিনিধি দল লাহোরে পর্যবেক্ষনে আসবেন বলে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বোর্ডের এক কর্মকর্তা জানান, এটি একটি ভালো দিক যে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড প্রতিনিধি দল পাঠাচ্ছে, যদিও নিয়মিত তাদের পাকিস্তানের করোনা পরিস্থিতি ও নিরাপত্তার বিষয়ে ব্রিফ করা হচ্ছে।

তিনি বলেন, পিসিবি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে জানুয়ারীতে পকিস্তানে সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিল, এরপর পিএসএল ৬-এর আসর শেষ হওয়ার পর এপ্রিলে পাকিস্তান দক্ষিণ আফ্রিকায় খেলতে যাবে।

এই সিরিজে দক্ষিণ আফ্রিকার ওয়ান ডে এবং টি-২০ খেলার কথা থাকলেও কোন টেস্ট খেলবে কি না তা এখনও ঠিক হয়নি।

২০০৭-০৮ সালে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা পাকিস্তানে সিরিজ খেলেছিল ।

আর ২০০৯ সালে শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে নিরাপত্তার কারণে বড় দলগুলো (ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, নিউজিল্যান্ড) আর খেলতে যায়নি।