আইপিএলের শুরুতেই পাওয়া যাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের: মাইসর

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বিশেষ করে ব্যাটসম্যান ইয়ন মরগ্যান ও পেস বোলার প্যাট কামিন্সকে আইপিএলের প্রথম থেকেই কলকাতা নাইট রাইডার্স পাবে বলে নিশ্চিত করেছে ফ্র্যানঞ্চাইজিটির সিইও ভেনকি মাইসর।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে একদিনের আন্তর্জাতিক ম্যাচ চলায় এই দুই দেশের ক্রিকেটারদের নিয়ে একটি আশঙ্কার মধ্যে ছিল বিসিসিআই। এছাড়াও বিসিসিআইয়ের খেলোয়াড়দের জন্য বেধে দেওয়া বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিন নিয়মের কারণে এই দুই দেশের খেলোয়াড়রা আইপিএলের এই সিজনের প্রথম দুই একটি ম্যাচে না খেলার আশঙ্কা ছিল। কিন্তু শুক্রবার মাইসর জানান, যেহেতু তারা একটি বায়ু সুরক্ষিত পরিবেশ থেকে আরেকটি বায়ু সুরক্ষিত পরিবেশে আসছে তাই তাদের জন্য ছয় দিনের এই কোয়ারেন্টাইন বাধ্যতামূলক নয়।

মাইসর ইএসপিএনক্রিকইনফোকে বলেন, তারা সেপ্টেম্বরের ১৭ তারিখ পৌঁছবে, কলকাতার প্রথম ম্যাচ ২৩ তারিখ। আর এই সময়ের মধ্যে তাদের ছয় দিনের কোয়ারেন্টাইনও শেষ হয়ে যাবে। ফলে তাদের নিয়ে আর কোন আশঙ্কা নেই এবং এটি টুর্ণামেন্টের জন্যও ভালো হবে।

দুই বারের চ্যাম্পিয়ন কলকাতার প্রথম ম্যাচ, টুর্ণামেন্ট শুরু হওয়ার ৪ দিন পর। এর ফলে দলটি প্রস্তুতির জন্য সময় পাবে। বর্তমানে কলকাতা দল আবুধাবিতে অবস্থান করছে। আর যেহেতু দুবাইতে বর্তমানে কোন খেলোয়াড় পজেটিভ না হলে ছয় দিনের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা নেই, তাই কলকাতা দলের জন্য বিশেষ করে দুই বিদেশী খেলোয়াড় মরগ্যান ও কামিন্সের জন্য ভালো হলো। দুইজনই বর্তমানে জতীয় দলের হয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলছে। এবারের আইপিএলেও এই দুই বিদেশী খেলোয়াড়কে দলের ট্রাম্পকার্ড হিসেবে বিবেচনা করা হচ্ছে।