আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে সুজাতাকে

ঢাকাই ছবির কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী সুজাতা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার রাতে নগরীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয় তাঁকে।

এ তথ্য নিশ্চিত করে শিল্পী সমিতির সাধারন সম্পাদক জায়েদ খান বলেন- সবার প্রিয় কিংবদন্তী অভিনেত্রী সুজাতা ম্যাডাম হার্ট অ্যাটাক করেছেন।

চিত্র সম্পাদক আবু মুসা দেবু হাসপাতালে সুজাতার দেখভালের দায়িত্বে রয়েছেন। তিনি বলেন, মঙ্গলবার বাসায় অবস্থা গুরুতর হলে সুজাতা ম্যাডামকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে তাঁকে আইসিইউতে রাখেন চিকিৎসকরা। সকাল ১১টার দিকে অবস্থা একটু উন্নতি হলে ডাক্তাররা তাঁকে কেবিনে স্থানান্তর করেন। এখন কিছুটা উন্নতির দিকে।

সুজাতার পারিবারিক নাম তন্দ্রা মজুমদার। কুষ্টিয়ার একটি জমিদার পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালের দিকে দাঙ্গা শুরু হলে পরিবারসহ ঢাকায় চলে আসেন তাঁরা। ঢাকায় এসে নাটক ও থিয়েটারের সঙ্গে জড়িয়ে পড়েন সুজাতা।

উল্লেখ্য, ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন সুজাতা। মঞ্চে আমজাদ হোসেনের ‘মায়ামৃগ’ নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সময় পরিচালক সালাউদ্দিন জাকির চোখে পড়েন তিনি। এই পরিচালক তখন ‘ধারাপাত’ ছবির নায়িকা খুঁজছিলেন। নাটকে সুজাতার অভিনয় দেখে তাঁর ছবিতে অভিনয়ের সুযোগ দেন। সিনেমায় অভিনয়ে আসার পর পরিচালক সালাউদ্দিন তাঁর নাম বদলে দেন সুজাতা। বড় পর্দায় সুজাতা প্রথম অভিনয় করেন ‘দুই দিগন্ত’ ছবিতে, নাচের দৃশ্যে। তবে প্রেক্ষাগৃহে প্রথম মুক্তি পায় ‘ধারাপাত’। সুজাতার জীবন আমূল বদলে দেয় ১৯৬৫ সালে মুক্তি পাওয়া লোককাহিনিনির্ভর ছবি ‘রূপবান’, যা আজও একটা ইতিহাস। সুজাতার স্বামী অভিনয়শিল্পী, পরিচালক ও প্রযোজক আজিম মারা গেছেন ২০০৩ সালে।