নওগাঁর রাণীনগর উপজেলার বিশিয়া গ্রামে পুকুরের চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবৈধ বিদ্যুৎ সংযোগ তারে স্পৃষ্ট হয়ে জাহিদুল ইসলাম (৩০) ও আনোয়ার হোসেন (৩১) নামের দুই ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময় হোসেন আলী (২৭) নামের আরেক শ্রমিক গুরুতর আহত হয়ে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার সকালে ওই গ্রামের অভয়ের পুকুর পাড়ে এই ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার বিশিয়া গ্রামের শ্রী অভয় নামের মৎস্যচাষি তার পুকুরে মাছ রক্ষার্থে প্রতিদিনের মতো রাতে অবৈধভাবে গুনার তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে ছড়িয়ে ছিটিয়ে রাখত। সোমবার সকালে অনুমানিক ৬টার দিকে ধানকাটা শ্রমিক জাহিদুল, আনোয়ার ও হোসেন আলী পুকুর পাড় দিয়ে হেঁটে মাঠে যাচ্ছিল। এ সময় সবার অজান্তে জাহিদুল ওই তারে জড়িয়ে পড়ে। তাকে বাঁচানোর জন্য আনোয়ার এবং হোসেন আলী এগিয়ে এলে তারাও বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এ সময় বিষিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে জাহিদুল ও আব্দুল খালেকের ছেলে আনোয়ার ঘটনাস্থলে মারা যায়।

স্থানীয়রা হোসেন আলীকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় বগুড়ার আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করে।

রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সাইদি সবুজ খান জানান, ঘটনার পরেই অভয়ের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রাণীনগর থানার ওসি জহুরুল হক জানান, আমি লোকমুখে বিষয়টি শুনেছি। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।