টেস্ট অধিনায়ক হিসেবে গিলক্রিস্টের প্রথম পছন্দ প্যাট কামিন্স

পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সকেই প্রথম পছন্দ সাবেক অস্ট্রেলিয় অধিনায়ক এবং কিংবদন্তী উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের। সোমবার রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারের গিলক্রিস্ট একথা বলেন।

গিলক্রিস্ট বলেন, টিম পেইনের কেলেঙ্কারী ফাঁসের ঘটনায় তার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সেরই হওয়া উচিত বলে আমি মনে করি।

৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া অ্যাশেজ সিরিজকে সামনে রেখে অধিনায়ক নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পূর্ণ করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে বোলারদের নির্বাচন করার বিষয়ে অনিচ্ছা থাকা সত্ত্বেও, প্রাক্তন ক্রিকেটাররা এবার পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সকে সমর্থন করছেন।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন কামিন্স।

সাবেক এই উইকেটকিপার-ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার ইতিহাসে সবচেয়ে সফল দুই অধিনায়ক স্টিভ ওয়াহ ও রিকি পন্টিংয়ের অধীনে খেলেন এবং অস্ট্রেলিয়ার হয়ে ছয়টি টেস্টে অধিনায়কত্ব করেন। অধিনায়ক হিসেবে গিলক্রিস্টের সাফল্য হলো ৩৫ বছর পর ২০০৪ সালে ভারতে টেস্ট সিরিজ জয়।

গিলক্রিস্ট বলেন, আমার মনে হয় বর্তমান দলের সদস্যদের মধ্যে অধিনায়ক হওয়ার দৌড়ে প্যাট কামিন্সই এগিয়ে আছে এবং সে যদি এই দায়িত্ব নিতে আগ্রহী থাকে, তবে বোর্ডের উচিত তাকে একটি সুযোগ দেওয়া।