অস্ট্রেলিয়া দলে আবারো ডাক পেলেন উসমান খাজা

আসন্ন অ্যাশেজ সিরিজে ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন উসমান খাজা। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়ার পর এবারই প্রথম ডাক পেলেন ৩৪ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটার। ঘরোয়া ক্রিকেটে কুইসল্যান্ডের হয়ে ভালো রান করার ফলে আবারো জাতীয় দলে সুযোগ পেলেন খাজা।

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের অ্যাশেজ সিরিজ। সিরিজের প্রথম টেস্ট হবে গাব্বায়।

নির্বাচক জর্জ বেইলি বলেন, ৪৪ টেস্টে ৮ সেঞ্চুরি ও প্রতি ইনিংসে গড়ে ৪১ রান করা উসমান খাজা শেফিল্ড শিল্ডেও ভালো খেলছে। সে আমাদের ব্যাটিং লাইনআপে একজন অভিজ্ঞ ব্যাটার হিসেবে যোগ দিবে। এছাড়া তার যেকোন পজিশনে খেলার দক্ষতাও রয়েছে।

দলে দুই ওপেনার হিসেবে আছেন মার্কাস হ্যারিস ও ডেভিড ওয়ার্নার, তিন নম্বর ও চার নম্বরে ব্যাট করবেন মারনুস লাবুসচাগনে আর অধিনায়ক হিসেবে আছেন উইকেটরক্ষক টিম পেইন। এছাড়া দলে রয়েছেন পেসত্রয়ী প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক। আর অতিরিক্ত পেস বোলার হিসেবে দলে রয়েছেন ঝাই রিচার্ডসন ও অভিষেকের অপেক্ষায় থাকা মাইকেল নেসের। সস্পিনার হিসেবে দলে রয়েছে লেগস্পিনার সুয়েপসন এবং অফস্পিনার নাথান লিয়ন।

অলরাউন্ডার হিসেবে অ্যাশেজের দল থেকে বাদ পড়েছেন অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের জয়ের নায়ক মিশেল মার্শ। অলরাউন্ডার হিসেবে দলে ডাক পেয়েছেন ক্যামেরন গ্রিন।