Home আন্তর্জাতিক করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

0
করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে। বৃহস্পতিবার ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস জানিয়েছে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে এক বিবৃতিতে এই আশ্বাস দেন সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে।

বিবৃতিতে সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে বলেন, ‘বাংলাদেশ যখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড ১৯ এর চ্যালেঞ্জ মোকাবেলা করছে তখন আমরা আমাদের বন্ধু ও সহযোগী রাষ্ট্র বাংলাদেশের পাশে আছি.

সকল বাংলাদেশিকে ৪৯তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান সেক্রেটারি অব স্টেট। তিনি বলেন, দযুক্তরাষ্ট্র সরকার ও আমেরিকার জনগণের পক্ষ থেকে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমি বাংলাদেশের জনগণকে আমার আন্তরিক শুভেচ্ছা পাঠাচ্ছি যখন আপনারা ২০২১ সালের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছেন। এই বিশেষ ক্ষণে, গুরুত্বপূর্ণ এই দিনটি উদযাপন করায় আমি সকল বাংলাদেশিকে অভিবাদন জানাই।‘

বিগত ৪৯ বছরে, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ বিস্তৃত পরিসরে পরস্পর-সংযুক্ত টেকসই অর্থনৈতিক উন্নয়ন, আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তি রক্ষা কাজে প্রগাঢ় বন্ধুত্ব এবং নিবিড় সহযোগিতা উপভোগ করেছে বলেন সেক্রেটারি অব স্টেট।

বিবৃতিতে সেক্রেটারি অব স্টেট দুই দেশের সম্পর্ক আরও জোরদার ও নিবিড় করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ জানিয়ে বলেন, আমাদের উভয় দেশের জনগণের বন্ধনকে আরও জোরদার ও নিবিড় করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ। ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশের বাণিজ্যিক সমৃদ্ধির প্রচেষ্টা এবং আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তার অঙ্গীকারকে যুক্তরাষ্ট্র সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

এর আগে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক চিঠিতে দেশের মানুষকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here