৭৬ শতাংশ ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন

চলতি বছরের শুরু থেকে শনিবার (১০ আগস্ট) এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৩৬ হাজার ৬৬৮ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৮৭৬ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা মানুষর সংখ্যা বাড়ছে। শুক্রবার (৯ আগস্ট) পর্যন্ত ৭৬ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। শনিবার (১০ আগস্ট) ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত পর্যালোচনা সভায় স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

সভায় জানানো হয়, গত ৭ আগস্টের তুলনায় গত ৮ এবং ৯ আগস্ট চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর হার বেড়েছে যথাক্রমে ২৪ শতাংশ ও ১৯ শতাংশ। সারাদেশে বর্তমানে মোট রোগী ভর্তি আছেন ৮ হাজার ৭৬৩ জন। ঢাকার ৪০টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে এ মুহূর্তে ভর্তি থাকা রোগীর সংখ্যা ৫ হাজার ৭৬ জন।

তবে, রাজধানী ঢাকার বাইরে সারাদেশে ভর্তি থাকা রোগীর সংখ্যা বেড়েছে। বর্তমানে হাসপাতালগুলোতে রোগী ভর্তি আছেন ৩ হাজার ৬৮৭ জন। যা গত ৮ আগস্টে ছিল ৩ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘণ্টায় ( ৮ আগস্ট সকাল ৮ টা থেকে ৯ আগস্ট সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ২ জন।

স্বাস্থ্য অধিদফতর বলছে, নতুন করে রোগী ভর্তি হবার সংখ্যাও হ্রাস পাচ্ছে। গত ৭ ও ৮ আগস্টের তুলনায় গতকাল ৯ আগস্ট দেশে নতুন ভর্তি হওয়া রোগীর হার কমেছে যথাক্রমে ১৮ এবং ১৪ শতাংশ। আর স্বাস্থ্য অধিদফতর এ পর্যন্ত ২৯ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে।

 

0

Related posts

Leave a Comment