সারা দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে।

শুক্রবার বিকালে রাজধানীর পুরনো বিমানবন্দরে আয়োজিত এক অনুষ্ঠানে লোগো উন্মোচনের মধ্য দিয়ে মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও সদস্য সচিব কামাল নাসের প্রধানমন্ত্রীর হাতে মুজিববর্ষের লোগো তুলে দেন। এসময় মঞ্চে তার পাশে ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা ছেলে সজীব ওয়াজেদ জয় এবং বোন শেখ রেহানা।

১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মুহূর্তটিকে প্রতীকীভাবে ফুটিয়ে তোলার মধ্যে দিয়ে শুরু হয়েছে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান। 

এই আয়োজনে প্রতীকী বিমান অবতরণ ছাড়াও রয়েছে আলোক প্রক্ষেপণে বঙ্গবন্ধুর অবয়ব তুলে ধরা, ২১বার তোপধ্বনি ও গার্ড অব অনার। ১৯৭২ সালে যেভাবে এদেশের সংগ্রামী জনতা বঙ্গবন্ধুকে বরণ করে নিয়েছিল, প্রতীকীভাবে সেই ক্ষণটিও ফুটিয়ে তোলা হয়, ওড়ানো হয় এক হাজার লাল-সবুজ বেলুন এবং অবমুক্ত করা হয় একশ’টি সাদা পায়রা।

অনলাইনে রেজিস্ট্রেশন করা ১০ হাজার দর্শক এবং আমন্ত্রিত দুই হাজার দেশি-বিদেশি অতিথি বর্ণাঢ্য এ অনুষ্ঠান উপভোগ করছেন। বঙ্গবন্ধু পরিবারের সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ ‘মুজিববর্ষ’ ঘোষণা করা হয়েছে।

Spread the love

Releated

বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালো আওয়ামী লীগের নবগঠিত কমিটি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতাদের নিয়ে শুক্রবার জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি। আওয়ামী লীগের ২১ তম কাউন্সিলে ফের সভাপতি নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনার এটাই প্রথম টুঙ্গিপাড়া সফর।  শুক্রবার সকাল সাড়ে ১০টার […]

Spread the love

আওয়ামী লীগকে যুগের চাহিদা অনুযায়ী নতুন করে সাজানো হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সোনার মানুষ তৈরির কারখানা হিসেবে আওয়ামী লীগকে যুগের চাহিদা অনুযায়ী নতুন মডেলে আমরা ঢেলে সাজাব। সাংগঠনিক কাঠামোকেও শুদ্ধ ও সুশৃঙ্খল করব’। শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘টানা ১০ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। […]

Spread the love

সিটি নির্বাচনে বিএনপিকে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে: ফখরুল

আওয়ামী লীগ রাজ‌নৈ‌তিকভাবে দেউলিয়া হয়ে বিএন‌পির বিজয়‌ নানাভাবে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুই সিটিতে ধানের শীষের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে বিএনপির দুই মেয়র প্রার্থীর বিজয় কেউ ঠেকাতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবার সকালে রাজধানীর বনানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী […]

Spread the love