সুন্দর ভ্রু পাওয়ার উপায়

99

মুখের সৌন্দর্য ফুটে ওঠে সুন্দর ভ্রু’র সাজে। আকর্ষণীয় ভ্রু পাওয়া খুব একটা কঠিন কিছু না। সাজসজ্জা-বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে সুন্দর ভ্রু পাওয়ার কয়েকটি উপায় এখানে দেওয়া হল।

ভালো ভ্রু ব্রাশ ব্যবহার করুন: মনের মতো করে ভ্রু আঁকতে উন্নত ব্রাশ ব্যবহার করা দরকা। আই ভ্রু পেন্সিল ব্যবহার না করেও কেবল ভালো ব্রাশ ব্যবহার করে সুন্দরভাবে ভ্রু আঁকা সম্ভব।

‘থ্রেড’ করা: পৃথিবীর অনেক জায়গায় নারীরা লেজারের মাধ্যমে ভ্রুয়ের আকার ঠিক করে থাকেন। আমাদের দেশে এখনও থ্রেডিং বা প্লাক করে ভ্রুয়ের আকার ঠিক করা হয়। আর এখন পর্যন্ত এটাই ভ্রুয়ের আকার ঠিক করার ভালো উপায়।

ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করা: ভ্রু’র ঘনত্ব ঠিক রাখতে আই ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করতে পারেন। এটা কোনো রকম ক্ষতি ছাড়াই ভ্রু’র আকার ঠিক করতে সাহায্য করে।

প্রাকৃতিকভাব ধরে রাখুন: অনেক নারী আছেন যারা এখন ভ্রু প্লাক করেননি এবং খুব সুন্দরভাবেই তা গুছিয়ে রাখতে পারেন। তাই, সাহস করে নিজের ভ্রু প্রাকৃতিকভাবেই রাখুন ও নিজের সৌন্দর্য তুলে ধরুন।

ধনুকের মতো আকৃতি: ধনুকাকৃতির ভ্রু কখনই পুরানো হয় না। এই আকার পেতে ভ্রু’র সামনের অংশ মোটা করে পিছনের দিকে চিকন ও কোণা করে আকঁতে হবে।

ছবির প্রতীকী মডেল: লারা লোটাস। ছবি: প্রামানিক।