ঘরেই বানিয়ে ফেলুন রেস্তোরাঁর কাঠি রোল

5

স্ট্রিট ফুড, ঝাল-মশলা, তেলে ভাজা খাবার খেতে পছন্দ করেন না অনেককেই। তবে, মাঝে মধ্যে স্বাদ বদল করতে কার না ভাল লাগে! তার জন্য গড়িয়াহাট, স্ট্রিট, শ্যামবাজার বা হাতিবাগানে যাওয়ার দরকার নেই। রেসিপি জেনে নিয়ে ঘরেই বানিয়ে ফেলুন।

আজ রইল কলকতার বিখ্যাত রেস্তোরাঁর রেইজ দ্য বারের মচমচে কাঠি রোল বানানোর রেসিপি। উইকএন্ডে শিখে নিয়ে ঘরেই বানিয়ে ফেলুন মুখরোচক এই পদ।

উপকরণ:
ময়দা-৭০ গ্রাম, পেঁয়াজ-১৫০ গ্রাম, কাঁচা লঙ্কা-২০ গ্রাম, লেবু-এক টুকরো, সবুজ ক্যাপসিকাম-১০০ গ্রাম, টমেটো কেচাপ-২৫ গ্রাম, কাসুন্দি-৩০ গ্রাম, পনির-৬০ গ্রাম, নুন-স্বাদ অনুযায়ী, সাদা তেল-১০০ গ্রাম, টক দই-৩০ গ্রাম, কেশর-সামান্য।

পদ্ধতি :

প্রথমে ময়দা মেখে শক্ত করে ডো করে নিন। এর পর লেচি করে নিন। পেঁয়াজ, কেপসিকাম এবং পনির টুকরো করে কেটে নিন। এর পর লেচিগুলো পাতলা রুটির আকারে গড়ে তলুন। সামান্য তেলে রুটিগুলো ভেজে নিন।

অন্য একটি পাত্রে দুই টেবিল-চামচ তেল গরম করে টুকরো করে কাটা পনির, পেঁয়াজ, কেপসিকাম আর বাকি মশলা ও নুন দিয়ে নাড়াচাড়া করুন। আভেনের অল্প আঁচে মশলার সঙ্গে সব্জিগুলো সতে করুন।

নরম হয়ে গেলে নামিয়ে নিন। এর পর এক একটি রুটির উপর রান্না করা পনির ও সব্জিগুলো দিয়ে টমেটো কেচাপ বা অন্য কোনও সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।