এই চার পয়েন্টে থাকলে জীবনে সব পাবেন

9

‘যাহা চাই তাহা ভুল করে চাই, যাহা পাই তাহা চাই না…আমাদের জীবনটা বোধহয় এ রকমই’। কারণ আমাদের চাওয়ার কোনও সীমা পরিসীমা নেই। সর্বদাই মন বলে আরও চাই…আরও চাই…কিন্তু আদপে ঠিক কি চাই তা কিন্তু নিজেরাও জানি না।

তাই পাওয়ার পর মনে হয় এটা হয়তো মন থেকে চাইনি। আসলে যে কোনও চাওয়াই আজকের দিনে খুব সহজলভ্য। তবে নিজের জীবন থেকে কিছু চাওয়া আপনার নিশ্চয়ই থাকতে পারে। তাই একবার পয়েন্টসগুলো ঝালিয়ে নিন।

মূল্যবোধ তৈরি করুন

নিজের জীবনের স্বপ্ন আর সম্পর্ক নিয়ে কখনও ছেলেখেলা করবেন না। যদি আপনার মনে হয় যে সম্পর্কে আপনি আছেন তাই নিয়ে খুশি তাহলে সেরকমই থাকুন। তার ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করুন। সময় দিন।

প্যাশন বজায় রাখুন

যে কাজই করবেন না কেন তা ভালোবেসে করুন। সেই কাজের প্রতি যেন অবশ্যই আপনার কোনও প্যাশন থাকে। করতে হয়, তাই করছি এভাবে কোনও কাজ হয় না। আর করলেও তার স্থায়িত্ব বেশিদিন হয় না। কাজের প্রতি যত্নশীল থাকুন।

টাকা নিয়ে ভাববেন না

জীবনে টাকার প্রয়োজন। কিন্তু কখনই অতিরিক্ত টাকা টাকা করবেন না। আজ না থাকলেও অন্যএকদিন নিশ্চয় আসবে। আর ইচ্ছে থাকলে জীবনে টাকার জন্য কিছুই আটকাবে না।

নিজেকে প্রশ্ন করুন

জীবনে কোনটা ঠিক, কোনটা ভুল সেটা অন্য কেউ বলে দেওয়ার আগে নিজে যাচাই করে নিন। কারণ আপনার মনের থেকে ভালো উত্তর আর কেউ দিতে পারবে না। তাই নিজে নিজের কাছে সৎ থাকুন। যদি মনে হয় যা করেছেন ঠিক করেছেন, তাহলে পৃথিবীর কেউ আপনাকে আটকাতে পারবে না। আপনি নিজের লক্ষ্যে এগিয়ে চলুন।