রিফাত হত্যাকান্ডে মিন্নিসহ ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠন

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকাসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এই অভিযোগ গঠন করেন। এ ছাড়া এই মামলার সাক্ষ্য নেওয়ার জন্য ৮ জানুয়ারি থেকে দিন ধার্য করেছেন আদালত।

আসামিরা হলেন—রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়শা সিদ্দিকা (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)। 

অভিযোগ গঠনের দিন ধার্য থাকায় কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এ ছাড়া জামিনে মুক্ত থাকা নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা তাঁর বাবার সঙ্গে আদালতে হাজির হন। আর এই ১০ জনের মধ্যে এখনো পলাতক মো. মুসা। উপস্থিত নয়জনের সামনে তাঁদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হয়।

এদের মধ্যে এক নম্বর থেকে সাত নম্বর অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে ৩০২ এবং ৩৪ ধারায় চার্জ গঠন করা হয়েছে। এছাড়া ৮ এবং ১০ নম্বর অভিযুক্তের বিরুদ্ধে হত্যার ষড়যন্ত্র এবং আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে ২১২ এবং ১২০ বি ১ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে। এছাড়া এ মামলার প্রাপ্তবয়স্ক ৯ নম্বর আসামির বিরুদ্ধে আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে চার্জ গঠন করা হয়েছে।

এ বিষয়ে রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক (কিসলু) বলেন, দীর্ঘ সময় শুনানি শেষে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন সম্পন্ন হয়েছে। ৮ জানুয়ারি থেকে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত এ মামলার ৩৭ আসামির সাক্ষ্য গ্রহণ করবেন আদালত। এ ছাড়া আসামি সাইমুনের জামিনের আবেদন করেছিলেন তাঁর আইনজীবী। কিন্তু তা নামঞ্জুর করেছেন আদালত। আর প্রত্যেক আসামির আইনজীবীরা মামলা থেকে তাঁর মক্কেলকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। আদালত এসবও নামঞ্জুর করেন।

মামলার বাদি ও নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বলেন, ‘আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন হওয়ায় আমি স্বস্তি পেয়েছি। আশা করি দ্রুত বিচার শেষ হবে এবং আমি ন্যায় বিচার পাবো।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তাঁর স্ত্রী আয়শার সামনে কুপিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। এরপর তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ওই দিন বিকেলে মারা যান রিফাত শরীফ।

Spread the love

Releated

বরগুনায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৩; আহত ৮

বরগুনার আমতলী উপজেলার আমতলী-কুয়াকাটা চৌরাস্তা এলাকায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ ৩ জন নিহত হয়েছেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে একটি যাত্রীবাহী বাস অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান। এ ঘটনায় আহত হন ৮ জন। আহত লোকজনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার ঘটনার সত্যতা নিশ্চিত […]

Spread the love

লালমনিরহাটের হাতিবান্ধায় বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাটের হাতিবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার ভোরে উপজেলার গুতামারি ইউনিয়নের বনচৌকি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন আমঝোল গ্রামের শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া (২৫) এবং একই গ্রামের উসমান আলীর ছেলে সুরুজ আলী (৩২)। স্থানীয় সূত্রে জানা গেছে, ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে বিএসএফের গুলিতে সুরুজ মিয়া এবং […]

Spread the love

পটুয়াখালীতে বিয়ের ১২ দিনের মাথায় নববধূ খুন; ঘাতক স্বামী পলাতক

পটুয়াখালীতে বিয়ের ১২ দিনের মাথায় স্বামী বাবুল হাওলাদারের হাতে খুন হয়েছেন নববধূ। নববধূর নাম বেগম (৩২)। নিখোঁজের ১০ দিন পরে বুধবার চম্পার অর্ধগলিত লাশ চাকামুইয়া ইউনিয়নের গামুরীবুনিয়া গ্রামের স্বামী বাবুল হাওলাদারের বাড়ির কাছে একটি গর্ত থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তালতলী থানার ওসি শেখ শাহিনুর রহমানের গড়িমসির কারণেই এ হত্যাকাণ্ডটি […]

Spread the love