হার্ভের বিরুদ্ধে নিউ ইয়র্ক অ্যাটর্নি জেনারেলের মামলা

28
ZURICH, SWITZERLAND - SEPTEMBER 22: Harvey Weinstein attends the 'Lion' premiere and opening ceremony of the 12th Zurich Film Festival at Kino Corso on September 22, 2016 in Zurich, Switzerland. The Zurich Film Festival 2016 will take place from September 22 until October 2. (Photo by Alexander Koerner/Getty Images)

যৌন হয়রানির দায়ে অভিযুক্ত চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েনস্টিনের বিরুদ্ধে মামলা করেছেন নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক স্নেইডারম্যান। ডজনখানের যৌন হয়রানির অভিযোগ উঠার পর নিজের মিরাম্যাক্স স্টুডিও থেকে হার্ভেকে বহিষ্কার করা হয়।

সম্প্রতি হার্ভের ‘দ্য ওয়েনস্টিন কোম্পানি’ বিক্রি করার পদক্ষেপ নেয়া হয়। কিন্তু অ্যাটর্নি জেনারেলের মামলার কারণে সহজে এটি আর বিক্রি করে দেয়া সম্ভব হচ্ছে না। মামলায় হার্ভের ভাই ও কোম্পানির সহপ্রতিষ্ঠাতা রবাট ওয়েনস্টিনকেও আসামি করা হয়েছে।

নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক স্নেইডারম্যান

অ্যাটর্নি জেনারেল অভিযোগ করেছেন, হার্ভের হাত থেকে কর্মীদের বাঁচাতে স্টুডিও কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে। ওয়েনস্টিন নারী কর্মীদের হেনস্থা করেছেন এবং মৌখিকভাবে তাদের হত্যার হুমকি দিয়েছেন।

ওয়েনস্টিনের আইনজীবী বলেছেন, ‘সুষ্ঠু তদন্ত হলে বেশিরভাগ অভিযোগের সত্যতা মিলবে না।’ মামলার বিষয়ে ওয়েনস্টিনের কোম্পানি এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি। সূত্র : সিএনএন ও বিবিসি