কঙ্গনা রানাওয়াতের আফসোস

13

কঙ্গনা রানাওয়াত মানেই যেন বিতর্ক। তবে গেল কয়েক বছর আলোচনা-সমালোচনার নানা খোরাক দিলেও হিট ছবি দিতে পারছিলেন না অভিনেত্রী। ‘রেঙ্গুন’ থেকে ‘সিমরান’ টানা ফ্লপ হওয়ার পর কোমর বেঁধে নেমেছিলেন।

‘মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’তে অভিনয়ের সঙ্গে পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নেন। ফলও হাতেনাতে, ছবি সুপারহিট। ১২ দিনে ছবিটি প্রায় ৮০ কোটি রুপি ব্যবসা করলেও ততটা খুশি নন কঙ্গনা। কারণ তাঁর ছবি সাফল্য পেলেও এ নিয়ে কোনো প্রতিক্রিয়া নেই বলিউডে।

‘কোনো ছবির ট্রেলার মুক্তি থেকে শুরু করে হলে মুক্তি পাওয়া—বলিউড তারকারা সমানে প্রচার চালাতে থাকেন। কিন্তু এখন সবাই চুপ। অথচ তাদের যখন প্রয়োজন হয়েছে নির্লজ্জের মতো আমাকে ডেকেছে। আমি অনেক ক্ষেত্রে শুটিং বাতিল করেও গেছি।’

এখানেই শেষ নয়, অভিনেত্রী সরাসরি আমির খান আর আলিয়া ভাটের দিকে আঙুল তুলেছেন, “আলিয়া ‘রাজি’ ট্রেলার আমাকে পাঠিয়েছিল। বলেছিল দেখে কিছু লিখতে। আমি করেছি।

একইভাবে আমির ‘দঙ্গল’ বা ‘সিক্রেট সুপারস্টার’ মুক্তির আগে ডেকেছে, অনেকটা পথ পাড়ি দিয়ে গেছি। যতটা সম্ভব প্রচার করেছি। কিন্তু এখন তাদের সবাই চুপ।”

অভিনেত্রীর আফসোস অন্যদের অভিনয় দেখে প্রকাশ্যে অনেকবার প্রশংসা করলেও এখন কেউ তাঁর ছবি নিয়ে বলছেন না, ‘আমি সব সময়ই অন্যের ভালো কাজের প্রশংসা করি, উৎসাহ দিই। দীপিকা, আনুশকা, সোনাক্ষী সবার ক্ষেত্রেই করেছি। আমার বেলায় কারো সাহায্য পাই না।’

কঙ্গনার এমন বক্তব্যের জবাবে আমির, আলিয়া বা অন্য বলিউড তারকারা এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখাননি।