এবার দীপিকার সাথে সঞ্জয়লীলাকেও জ্যান্ত পুঁতে ফেলার হুমকি!

47

নিষেধাজ্ঞা তুলে নিয়েও হুমকি থেকে রেহাই পাচ্ছে না ভারতীয় সিনেমা পদ্মাবত। এবার সিনেমাটির পরিচালক সঞ্জয়লীলা বানশালী এবং অভিনেত্রী দীপিকা পাডুকোনকে জ্যান্ত পুঁতে ফেলার হুমকি দিয়েছেন রাজপুত করনি সেনার একজন নেতা।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ঠাকুর অভিষেক সোম নামের এই নেতা বলেন, ‘যদি সিনেমা মুক্তি পায় তাহলে আমরা সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাড়ুকোনকে জ্যান্ত পুঁতে ফেলব।’ তার এই বক্তব্য স¤প্রতি সুপ্রিম কোর্টের দেয়া আদেশের পরিপন্থী।

এমনটা বলা হলে উত্তর প্রদেশের বাসিন্দা সোম বলেন, ‘আমরা সবসময়ই পদ্মাবতীকে নিয়ে সিনেমা তৈরির বিরোধীতা করে এসেছি, কারণ তিনি আমাদের দেবী। আমাদের পূর্বপুরুষ তার উপাসনা করেছেন, আমরা তার উপাসনা করি এবং ভবিষ্যৎ প্রজন্মও তার উপাসনা করবে। আপনি আমাদের আত্মমর্যাদা ও গর্বের বস্তু নিয়ে খেলতে পারেন না। আমরা সুপ্রিম কোর্টের আদেশকে সম্মান করি, তবে তাদেরও (বিচারক) আমাদের অনুভ‚তি বোঝা উচিৎ।’

প্রসঙ্গত, গত বছরের শুরু থেকেই পদ্মবত সিনেমার বিরোধীতা করে আসছে রাজপুত করনি সেনা। এর শুটিং সেটে ভাংচুরও করা হয়। লাঞ্ছিত করা হয় পরিচালক বানসালিকে। কয়েকদিন আগে সিনেমাটির গান বাজানোর জন্য একটি স্কুলে ভাংচুর করা হয়। এছাড়া সিনেমাটি নিষিদ্ধের দাবিতে চলছে আন্দোলন। শুধু তাই নয়, এটি মুক্তি পেলে শত শত রাজপুত নারী আগুনে আত্মাহুতি দেবেন বলেও হুমকি দেয়া হয়েছে।