বিরাট কোহলির হাফসেঞ্চুরির হাফসেঞ্চুরি

ওয়ানডে ক্রিকেটে ক্যারিয়ারে নতুন মাইলফলক অর্জন করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নামা বিরাট কোহলি তার ক্যারিয়ারের ৫০তম হাফ সেঞ্চুরি করেন।

৫৫ বলে করা তার অনবদ্য অর্ধশতকের পথে শেখর ধাওয়ানের সঙ্গে ৯৩ এবং হার্ডিক পান্ডের সঙ্গে অবিচ্ছিন্ন ৭৪ রানের পার্টনারশিপ গড়ে তুলেন।

এর আগে ১২৭ রানের উদ্ধোধনী জুটি ভেঙেছেন অস্ট্রেলিয়ার পেস বোলার নাথান কাল্টার নাইল। ইনিংসের ২২ ওভারে রোহিত শর্মাকে ৫৭ রানে সাজঘরে ফেরত পাঠান তিনি।

ভারতে উদ্বোধনী জুটিতে নামা শেখর ধাওয়ানকে সাজঘরে ফেরত পাঠালেন অস্ট্রেলিয়ান বোলার স্টার্ক। ইনিংসের ৩৭ তম ওভারে তিনি আউট হয়ে সাজঘরে ফেরেন। এ সময় তার সংগ্রহ ছিল ১০৯ বলে ১১৭ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের লন্ডন ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

জয়ের টার্গেটে মুখোমুখি বিশ্বকাপের অন্যতম দুই হট ফেভারিট অস্ট্রেলিয়া ও ভারত। দু’দলই এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত। ভারত অবশ্য খেলেছে একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে ফেভারিটের মতোই বিশ্বকাপ শুরু করেছে ১৯৮৩ ও ২০১১ আসরের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। আসল পরীক্ষাটা আজ দিতে হবে অ্যারন ফিঞ্চের দলকে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে ভারত এগিয়ে থাকলেও বিশ্বকাপ মঞ্চে চিরকালের ফেভারিট অস্ট্রেলিয়া। একদিবসী ক্রিকেটে দু’দলের আগের ১৩৬ ম্যাচে ভারতের ৪৯ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় ৭৭টি। বাকি ১০টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

0

Related posts

Leave a Comment