ইউটিউবে আসছে ‘ইনকগনিটো’ মোড

47

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ইউটিউব অ্যাপে ইনকগনিটো মোড চালু করেছে গুগল।

গুগল ক্রোম ব্রাউজারের মতোই এবার ইউটিউবে যুক্ত হয়েছে ইনকগনিটো মোড। এই মোড চালু থাকলে গ্রাহকের ব্রাউজিং হিস্ট্রি বা লগইন আইডি কোনো কিছুই ব্রাউজার মজুদ করে রাখে না।

এবার ইউটিউব অ্যাপে ইনকগনিটো মোড চালু করায় গ্রাহকের দেখা ভিডিও এবং হিস্ট্রিতে অনুসন্ধান চালানো নিয়ে চিন্তা করতে হবে না বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

নতুন আপডেট উন্মুক্ত করা হলে গ্রাহক অ্যাপের অ্যাকাউন্ট সেকশন থেকে ‘টার্ন অন ইনকগনিটো মোড’ অপশন দেখতে পাবেন। গ্রাহক যে ইনকগনিটো মোডে আছেন তা মনে করিয়ে দিতে পর্দার নিচে একটি বার দেখানো হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এই মোডে থাকলে গ্রাহকের অ্যাকাউন্ট আইকন পরিবর্তন করে ইনকগনিটো আইকন দেখানো হবে। ক্রোম ব্রাউজারের মতোই এই মোড থেকে বের হলে তার সব হিস্ট্রি মুছে যাবে। গ্রাহক শুধু ইনকগনিটো মোডে যে ভিডিওগুলো ব্রাউজ করেছেন সেগুলোর হিস্ট্রি মুছে ফেলা হবে। সাধারণ মোডের হিস্ট্রিতে এর কোনো প্রভাব পড়বে না।

ইনকগনিটো মোডে থাকাকালীন গ্রাহক শুধু অ্যাপের ‘হোম’ এবং ‘ট্রেন্ডিং’ সেকশনে যেতে পারবেন। সাবস্ক্রিপশন, ইনবক্স এবং লাইব্রেরি অপশনগুলো এই মোডে পাওয়া যাবে না। এ ছাড়া গ্রাহক প্লেলিস্টে কোনো ভিডিও সেইভ করতে পারবেন না বলেও জানানো হয়েছে।