৮ বছর সন্ন্যাসিনী হওয়ার প্রশিক্ষণ নিয়ে হলেন ‘পর্নস্টার’!

67

ইউডি পিনেডা। কলম্বিয়া তোলপাড় ২৮ বছরের এই নারীকে নিয়ে। ১৩ জানুয়ারি মুক্তি পাবে তার প্রথম পর্নছবি। পিনেডার ভাষায়, ‘আর্টিস্টিক পর্নফিল্ম’। কিন্তু এই পিনেডার অতীত কিন্তু একেবারেই অন্যরকম। সেই ইতিহাসের পাতাগুলোতেই চোখ বুলিয়ে নেওয়া যাক।

দশ বছর বয়সেই তিনি কনভেন্ট স্কুলে পাড়ি দিয়েছিলেন সন্ন্যাসিনী হবেন বলে। ইউডির কথায়, ‘‘কনভেন্ট স্কুলে জীবনটা খুব আনন্দের সঙ্গেই কাটাচ্ছিলাম।’’ জীবন যখন আনন্দেই কাটছিল, তখন আবার আট বছর কনভেন্ট স্কুলে থাকার পর মত পরিবর্তন কেন?

কারণ ১৮ বছর বয়সে সেখানেই প্রেমে পড়ে যান এক ধর্মীয় প্রশিক্ষকের। আর প্রেমে পড়া মাত্রই নিয়মে বাঁধা জীবন থেকে একটু বের হয়ে আসতে চাইছিলেন তিনি। তখনই কনভেন্টের গণ্ডি পেরিয়ে অন্য কিছু করবেন বলে মনস্থির করেন কলম্বিয়ার ইউডি পিনেডা।
কলম্বিয়ার শহর মেডেল্লিনে চলে আসেন তিনি। ‘নেসলে’ কোম্পানিতে চাকরিও জোগাড় করে ফেলেন। কিন্তু ইউডির মন বলছিল এক, আর তিনি দিনের পর দিন করে যাচ্ছিলেন অন্যকিছু।

এক দিকে প্রেম। আর এক দিকে চাকরি জীবন। সব মিলিয়ে টালমাটাল জীবন নিয়ে হতাশ হয়ে যাচ্ছিলেন ইউডি। হঠাৎই খবর পান জুয়ান বুস্টোস নামের এক ভদ্রলোক মডেলের খোঁজ করছেন নিজের অ্যাডাল্ট ওয়েব পোর্টালের জন্য। খবর পাওয়া মাত্রই, জুয়ান বুস্টোসের দলে নাম লিখিয়ে নেন ইউডি।

ইউডির কথায়, ‘‘আমি বেশ কিছু অডিশন দিয়েছিলাম। তার পর জুয়ান বুস্টোসের নজরে আসি। অডিশন শেষ হওয়া মাত্র উনি আমাকে ফাইনাল করেন।’’

কিন্তু কোথায় সন্ন্যাসিনী হওয়ার প্রশিক্ষণ নিচ্ছিলেন, সেখান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে পর্নস্টার? পরিষ্কার ভাবে ইউডি বললেন, ‘‘প্রথম প্রথম একটু খারাপ লাগছিল। কিন্তু এখন বেশ ভালই লাগছে। যখন চার্চে যাই তখনও আমার খুব ভাল লাগে। ’’

তবে এমনতর জীবিকা বদলের ইচ্ছে ইউডির মুখ থেকে শুনে রেগে গিয়েছিলেন তার কনভেন্ট স্কুলের শিক্ষিকারাও। ইউডির কথা অনুযায়ী, বহু বাধার দেওয়ারও চেষ্টা করা হয়েছে। কিন্তু কারও কোনো বারণ শোনেননি অভিনেত্রী।

নবাগতা এই পর্নস্টার তার নতুন এই ক্যারিয়ারকে বলছেন, ‘শালীন এবং শৈল্পিক।’ আর বললেন, ‘পর্ন ছবিতে অভিনয় করার মধ্যে আমি খারাপ কিছুই দেখি না।’

কনভেন্ট স্কুলের গণ্ডির মধ্যে বেড়ে ওঠা। তাই ইউডির প্রথম ছবির থিম ওই কনভেন্ট নিয়েই। আর ছবিটির প্রযোজনা এবং পরিবেশনা করবেন ‘ব্যাংব্রোস’।