দেদারসে বিক্রি হচ্ছে কিম–ট্রাম্পের টি–শার্ট

21

বুধবার–বৃহস্পতিবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়তে ট্রাম্পের সঙ্গে কিমের দু’দিনব্যাপী দ্বিতীয় শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। ইতিমধ্যেই সাজসাজ রব গোটা হ্যানয় জুড়ে।

কূটনৈতিক সম্পর্ক আরও মজবুত করতেই এই শীর্ষ বৈঠক বলে খবর। এই সুযোগে পর্যটক টানতে স্থানীয় ব্যবসায়ী থেকে পথের ধারে যে দোকানপাঠ রয়েছে সেখানে সজ্জিত হয়েছে ট্রাম্প–কিমের যৌথ ছবি দেওয়া টি–শার্ট। দেদার বিকোচ্ছে সেই টি–শার্ট।

হ্যানয়ের ব্যস্ততম রাস্তার ধারে এই দোকানপাঠে সাজানো রয়েছে টি–শার্ট। কোনওটায় কিম–ট্রাম্পের ছবি লাগানো রয়েছে। আবার কোনও টি–শার্টে দুই দেশের পতাকা লাগানো রয়েছে।

আর কয়েক ঘন্টার পর দুই যুযুধান রাষ্ট্রনায়কদের মধ্যে বৈঠক শুরু হওয়ার কথা। আর তার মধ্যেই দেদার বিক্রি হয়ে চলেছে এই টি–শার্ট।

টি–শার্টের পাশাপাশি বেশকিছু ব্যানারও বিক্রি হচ্ছে সেখানে। অনেকে আবার দুই দেশের যৌথ পতাকা কিনে তা রাস্তার মোড়ে মোড়ে ল্যাম্পপোস্টে লাগিয়ে দিয়েছেন।

এই দুই দেশের বৈঠককে রীতিমত উপভোগ করছেন ভিয়েতনামের মানুষ। সকাল থেকে ফোনে অর্ডার পর্যন্ত নেওয়া হয়েছে এই পতাকা, টি–শার্ট এবং স্টিকারের। শিশুরা এখানে এই স্টিকার কিনতে ব্যস্ত।

যেখানে কিম–ট্রাম্পের হাসিমুখের ছবি রয়েছে। এমনকী দোকান বন্ধের কোনও সঠিক সময় স্থির করা যাচ্ছে না। এক দোকানদার বলেন, এই দুই দেশের মধ্যে শান্তি ফিরে আসুক এটাই চাই।