স্পেনে বাংলাদেশি যুবকের মৃত্যু

121

স্পেনের মাদ্রিদে প্রবাসী বাংলাদেশি আলী রোজা (২৬) নামে এক যুবক ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। ঈদের দিন স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৭টায় মাদ্রিদের গ্রেগরিও মারানিয়ন হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

আলী রেজার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। আলী রেজা সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগ মহিদপুর গ্রামের আব্দুল ওয়াদুদের ৩য় সন্তান।

জানা যায়, গতবছর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে আলী রেজাকে মাদ্রিদের গ্রেগরিও মারানিয়ন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর শুক্রবার সন্ধ্যা ৭টায় তার মৃত্যু হয়।

স্পেনের প্রশাসনিক কাজ সম্পাদনের পর কমিউনিটির সহায়তায় আলী রেজার মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানা গেছে। বর্তমানে তার মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। কমিউনিটির ব্যক্তিবর্গ ও প্রবাসীর শুভানুধ্যায়ীরা মরদেহ দেশে পাঠানোর খরচ-এর জন্য তহবিল সংগ্রহ করছেন।

মাদ্রিদে আলী রেজার শুভাকাঙ্ক্ষিরা জানান, মাদ্রিদের ভাইয়েকাস এলাকায় তিনি বসবাস করতেন। ব্যক্তিগতভাবে তিনি অবিবাহিত। স্পেনে বৈধতার রেসিডেন্ট কার্ড-এর জন্য তিনি ২০১৭ সালে আবেদন করেছেন। সেটা এখনো প্রক্রিয়াধীন রয়েছে। আলী রেজার মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, স্পেনে গত তিন মাসে মাদ্রিদ ও বার্সেলোনায় হার্ট অ্যাটাক ও ব্রেন স্ট্রোকে ৩ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়।