লন্ডনে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

60

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। ৭ অক্টোবর পূর্ব লন্ডনের ইম্প্রেশন হলে অনুষ্ঠিত হয় এ মেলা। মেলায় ব্রিটেনে বসবাসকারী প্রবাসী বিভিন্ন শ্রেণিপেশার বাঙালিদের উপস্থিতি ছিল প্রশংসনীয়।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ফার্স্ট সেক্রেটারি এবং হেড অব চেন্সারি সুদীপ্ত আলম বাংলাদেশ সরকারের উন্নয়ন ও সাফল্যের চিত্র তুলে ধরেন। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ হাইকমিশন লন্ডনের হাইকমিশনার নাজমুল কাওনাইন।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান উন্নয়ন কর্মকাণ্ড এবং সারা বিশ্বে বাংলাদেশের আজকের অবস্থান তার প্রতিচ্ছবি ও ছায়া বৃহত্তর লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের সামনে তুলে ধরার প্রচেষ্টায় এ উন্নয়ন মেলার আয়োজন।

আরও বক্তব্য রাখেন স্টাডি সার্কেলের গবেষক সাজিয়া সুলতানা স্নিগ্ধা, বাংলাদেশ ক্রিকেট কাউন্সিল যুক্তরাজ্যের সভাপতি নাইমুদ্দিন রিয়াজ ও আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।

মেলার শেষ অংশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ঊর্মি মাজহার ও ড. সতত সুপ্রিয় রায়।

অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করেন উদীচী স্কুল অব পারফর্মিং আর্টস, তাল তরঙ্গ, সাদিয়া আফরোজ, ফজলুল বারী বাবু, মিলন, শাহনাজ সুমি, শতাব্দী রায়, শরমিলা দাস প্রমুখ।