বাংলাদেশিদের জন্য কাজ করব

57

নিউইয়র্কের কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৪ এর দলীয় প্রার্থী আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো করটেজ বাংলাদেশিদের জন্য কাজ করার ঘোষণা দিয়েছেন। তিনি মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসে যুক্ত হওয়ার কথাও জানিয়েছেন। এজন্য তিনি নভেম্বরের নির্বাচনের পর সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন বলে এক সাক্ষাৎকারে বলেছেন।

এনআরবির সঙ্গে সম্প্রতি এই সাক্ষাৎকারে আলেক্সান্দ্রিয়া করটেজ বাংলাদেশি-আমেরিকানদের সার্বিক কল্যাণের পাশাপাশি অভিবাসন ইস্যুতে

সোচ্চার থাকার সংকল্পের কথা ব্যক্ত করেছেন। ২৮ বছর বয়েসী এই ডেমোক্র্যাট হাস্যোজ্জ্বলভাবে বাংলা শেখারও আগ্রহ প্রকাশ করেন। বলেন, আমার নির্বাচনে বাংলাদেশি তরুণ-তরুণীরা অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের মাধ্যমে বাংলাদেশি-আমেরিকানদের সর্বাত্মক সহায়তার তথ্য জেনে আমি অভিভূত। আলেক্সান্দ্রিয়া বিশেষভাবে উল্লেখ করেন, ট্রাম্প প্রশাসনের অভিবাসনের অমানবিক সব পদক্ষেপের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।

তিনি বলেন, বিশেষ করে নিউইয়র্ক সিটির ‘স্যাঙ্কচ্যুয়ারি’ ইমেজ অটুট রাখতে সবসময় আমি সজাগ থাকব। আলেক্সান্দ্রিয়া নিজে থেকেই বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করে বলেন, দেশটি ভ্রমণের মধ্য দিয়ে অজানা অনেক কিছু জানা সম্ভব হবে। কারণ শৈশব থেকেই আমার অনেক বন্ধু-বান্ধব রয়েছে বাংলাদেশের।

প্রসঙ্গত, গত ২৬ জুন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী বাছাইয়ের নির্বাচনে আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো করটেজ ধরাশায়ী করেছেন ৫৮ বছর বয়েসী যোসেফ ক্রাউলীকে। আলেক্সান্দ্রিয়ার এ বিজয়ে সারা আমেরিকায় তোলপাড় শুরু হয়েছে।