প্রবাসীদের জন্য চালু হলো হেল্প ডেস্ক

217

প্রবাসীদের সহযোগিতায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড নতুন একটি স্থায়ী ‘ডিজিটাল হেল্প ডেস্ক’ স্থাপন করেছে।তাই এখন থেকে প্রবাসীরা তাদের যেকোনও সমস্যার কথা সরাসরি মন্ত্রণালয়কে জানাতে পারবেন।

নতুন স্থায়ী কল সেন্টার ‘ডিজিটাল হেল্প ডেস্ক’ এর দু’টি নম্বর ০১৭৮৪৩৩৩৩৩৩ এবং ০১৭৯৪৩৩৩৩৩৩ তে কল দিয়ে প্রবাসীরা তাদের সকল সমস্যা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জানাতে পারবেন।

এ বছরের ১ জানুয়ারি থেকেই শুরু হয়েছে এই কল সেন্টারের সেবা কার্যক্রম। কিন্তু এই কল সেন্টারের সেবা পাওয়া যায় শুধু সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত।

সরজমিনে দেখা যায়, প্রবাস কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কার্যালয়ের ঠিক নিচের ফ্লোরে নতুন এই কল সেন্টার। সেখানে একটি কম্পিউটার ও দু’টি ফোন রয়েছে। কলসেন্টারে দায়িত্ব পালন করছেন মাত্র ২ জন, তারা কল রিসিভ করেন। সমস্যা শুনে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে ফোনটি ট্রান্সফার করে দেন।

এ কল সেন্টার চালু হওয়ার ৭ দিনের মধ্যে কল এসেছে ২৯৫টি যার মধ্যে ২০০টি সমস্যার সমাধান করা হয়েছে বলে জানান বোর্ডের তথ্য ও জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক জাহিদ আনোয়ার।

নতুন এ কল সেন্টার সম্পর্কে ইতোমধ্যে দেশের সব কয়টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) এবং দেশের বাইরে অবস্থিত বাংলাদেশি মিশনগুলোয় লিফলেট পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এর আগে ২০১৬ সালে সেপ্টেম্বরে ০৯৬৫৪৩৩৩৩৩৩ নম্বরের অধীনে ‘প্রবাস বন্ধু কল সেন্টার’ নামে অস্থায়ী একটি কল সেন্টার স্থাপন বসানো হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের কারিগরি সহযোগিতায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের স্থাপিত ‘প্রবাসবন্ধু কল সেন্টার’ বেশিদিন চলতে পারেনি।