ইতালিতে প্রধানমন্ত্রীর সম্মেলন চলাকালে বিএনপির বিক্ষোভ

81

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফাডের ৪১ তম গভনিং কাউন্সিলে যোগ দিতে ৪ দিনের সফরে ইতালি এলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ইতালির আয়োজনে ইফাড ভবনের পাশে বিক্ষোভ প্রদর্শন করে সকাল থেকে দুপুর পর্যন্ত।

ইতালির বিভিন্ন শহর ও ইউরোপের ইউকে, জার্মান, বেলজিয়াম, সুইডেন, গ্রীস , স্পেনসহ বিভিন্ন দেশ হতে আগত বিপুল সংক্ষক নেতাকর্মী হাতে কালো পতাকা, ব্যানার ফেসটুন সহ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে ।

সে সময় কঠোর নিরাপত্তা বেষ্টুনির মধ্যে নেতাকর্মীরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বর্তমান সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার রায়ে যত দিন বেগম জিয়া কারাবদ্ধ থাকবে, ততো দিন বিক্ষোভ সমাবেশ চলবে।

পাশাপাশি তারা বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আপোশহীন নেত্রী বেগম জিয়ারই নেতৃত্বে ও তারেক রহমানের দিক নির্দেশনায় গণতন্ত্রের মুক্তি যোদ্ধারা দেশে ও প্রবাসে আন্দোলন চালিয়ে যাবে বিএনপি নেতা কর্মীরা।

এই বিক্ষোভ সমাবেশের মাধ্যমে প্রতিবাদকারীরা মনে করে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে বিশ্ব নেতৃত্বকে নাড়া দিতে সক্ষম হয়েছে । এ সময় উপস্থিত ছিলেন বিএনপি র কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, ইউকে বিএনপির সভাপতি এম এ মালেক, সুইডেন বিএনপি র প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহম্মেদ জিন্টু

এছাড়াও উপস্হিত ছিলেন ইতালি বিএনপি র শাহ তাইফুর রহমান ছোটন , আব্দুর রাজ্জাক , খন্দকার নাসির উদ্দিন , ঢালী নাসির উদ্দিন ও শফিকুল ইসলাম তুহিন.মান্নান হিরা. শাজাহান তালুদার সহ আরো অনেকে ।