নির্বাচন সমন্বয়কের দায়িত্বে থাকতে পারবেন না এমপিরা

সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। সেটা ঘরোয়া হোক আর বাইরে হোক, নির্বাচন-সংক্রান্ত কোনো কাজে তারা অংশ নিতে পারবেন না।

শনিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, আচরণবিধি অনুসারে নির্বাচনী প্রচারে অংশ নিতে বাধা রয়েছে—এমন ব্যক্তিরা প্রার্থীর পক্ষে কথা বলতে পারবেন না। তারা ভোট চাইতে পারবেন না। তবে মুজিব বর্ষের মতো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে পারবেন।

এর আগে তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, এমপিরা পথসভায় যাবে না। বাড়ি বাড়ি গিয়ে ক্যাম্পেইন করবে না। কিন্তু আমাদের যে সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে আমরা তা ঘরোয়াভাবে মিটিং করতে পারব। নির্বাচনী প্রচারে যাওয়া যাবে না সেটা আমরা মেনে নিয়েছি।

নির্বাচনী আচরণবিধিতে সংসদ সদস্যদের স্থানীয় নির্বাচনে প্রচারে নামার উপর নিষেধাজ্ঞা রয়েছে। এ নিয়ে আপত্তি জানিয়ে আসছেন আওয়ামী লীগ নেতারা। তারা বলছেন, এতে বিএনপির গুরুত্বপূর্ণ নেতারা প্রচারে নামতে পারলেও তারা পারছেন না।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি হবে।

Spread the love

Releated

বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালো আওয়ামী লীগের নবগঠিত কমিটি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতাদের নিয়ে শুক্রবার জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি। আওয়ামী লীগের ২১ তম কাউন্সিলে ফের সভাপতি নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনার এটাই প্রথম টুঙ্গিপাড়া সফর।  শুক্রবার সকাল সাড়ে ১০টার […]

Spread the love

আওয়ামী লীগকে যুগের চাহিদা অনুযায়ী নতুন করে সাজানো হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সোনার মানুষ তৈরির কারখানা হিসেবে আওয়ামী লীগকে যুগের চাহিদা অনুযায়ী নতুন মডেলে আমরা ঢেলে সাজাব। সাংগঠনিক কাঠামোকেও শুদ্ধ ও সুশৃঙ্খল করব’। শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘টানা ১০ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। […]

Spread the love

সিটি নির্বাচনে বিএনপিকে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে: ফখরুল

আওয়ামী লীগ রাজ‌নৈ‌তিকভাবে দেউলিয়া হয়ে বিএন‌পির বিজয়‌ নানাভাবে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুই সিটিতে ধানের শীষের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে বিএনপির দুই মেয়র প্রার্থীর বিজয় কেউ ঠেকাতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবার সকালে রাজধানীর বনানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী […]

Spread the love