টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে মুহুরী নদীর ১০ স্থানে ভাঙন, ১৫ গ্রাম প্লাবিত

গত তিনদিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার মুহুরী নদীর ১২টি স্থানে বাঁধ ভেঙে দুই উপজেলার নিম্নাঞ্চলসহ ১৫ গ্রাম প্লাবিত হয়েছে। মঙ্গলবার রাত ৯টার পর থেকে ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী বাজার সড়কে হাটু পরিমাণে পানি থাকলেও বুধবার সকাল থেকে পানি কমতে শুরু করেছে।

পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. জহির উদ্দিন জানান, ফুলগাজী ও পরশুরাম উপজেলার মুহুরী নদীর ১২টি স্থানে ভাঙন দেখা দিয়েছে। মুহুরী নদীর পানি বর্তমানে বিপদ সীমার ২০ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টি কমলে ভাঙা বাঁধগুলো সংস্কার করা হবে।

ভুক্তভোগীরা জানায় টেকসই বাঁধ নির্মাণ না করার কারণে পাহাড়ি ঢলের চাপ হলেই এসব বাঁধ প্রতি বছর ভেঙে যায়। ফলে তাদের পোহাতে হয় সীমাহীন দুর্ভোগে।

মঙ্গলবার রাত ৮টা থেকে ৯টা দিকে ফুলগাজী উপজেলার মুহুরী নদীর ৫টি স্থানে ভাঙনে বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো সাইফুল ইসলাম জানান, উপজেলার জয়পুরের ঘনিয়া মোড়া নামক স্থানে, উত্তর শ্রীপুর গ্রামের পূর্ব পাড়া, সাহাপাড়া গ্রামে দুটি স্থানে ভাঙন দেখা দেয়। এতে উপজেলার অন্তত ৮টি গ্রাম প্লাবিত হয়েছে। গ্রামগুলো হচ্ছে উত্তর শ্রীপুর, দক্ষিন শ্রীপুর, নীলক্ষি, কিসমত ঘনিয়া মোড়া, পশ্চিম ঘনিয়া মোড়া, জয়পুর, শাহাপাড়া, বৈরাগপুর গ্রাম।

0

Related posts

Leave a Comment