নুসরাতের গায়ে আগুনের ঘটনায় শম্পাসহ ৩ জন আটক

19

ফেনীর সোনাগাজীতে আলিয়া মাদ্রাসার ছাত্রী নুসরাতের গায়ে আগুনের ঘটনায় শম্পাসহ ৩ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

সোমবার রাতে অভিযান চালিয়ে শম্পা নামে একই মাদ্রাসার ছাত্রীসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। সোনাগাজী থানার এএসপি সার্কেল সাইকুল আহাম্মদ ভূঞা তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ‘সোমবার রাতে অভিযান চালিয়ে শম্পা নামে এক ছাত্রীসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আটক করা হয়েছে। এ নিয়ে মোট ১০ জনকে আটক করা হলো’।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মো. কামাল হোসেন জানান, ‘সোমবার রাতে এজাহারে পরিবর্তন আনা হয়েছে। মাদ্রাসার অধ্যক্ষ এসএম সিরাজ-উদ-দৌলা, কাউন্সিলর মাকসুল আলম, প্রভাষক আবছার উদ্দিন, সাবেক ছাত্র শাহাদাত হোসেন শামীম, সাবেক ছাত্র নূর উদ্দিন, জাবেদ হোসেন, জোবায়ের আহম্মদ ও হাফেজ আবদুল কাদেরসহ মোট ৮ জনের এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় সোমবার রাতে মাদ্রাসার ছাত্রী শম্পাসহ ৩ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানা হাজতে রাখা হয়েছে’।

এদিকে, সোনাগাজীতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক সোনাগাজী ফাজিল মাদ্রাসা পরিদর্শন করেন এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ঘটনার সঙ্গে জড়িতদেরকে অতি দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন।

এ সময় সাংবাদিকদেরকে এক ব্রিফিংয়ে ডিআইজি বলেন, ‘এ ঘটনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে যারা জড়িত আছে তারা অবশ্যই ধরা পড়বে।

সোনাগাজীতে পুলিশের পোশাকধারী এবং সাদা পোশাকধারী গোয়েন্দারা কাজ করছেন’। অপরাধীদের খুব শিগগিরই আইনের আওতায় নিয়ে আসার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘অল্প সময়ের মধ্যে অপরাধীদেরকে শনাক্ত করা সম্ভব হবে’।

এর আগে, হাসপাতালে দেওয়া শেষ জবানবন্দিতে তার গায়ে আগুন দেওয়া বোরকা পরিহিত চারজনের মধ্যে একজনের নাম শম্পা বলে জানান নুসরাত জাহান রাফী।

তিনি জানান, আগুন দেওয়ার সময় তাকে ছাদে ডেকে নেওয়া মেয়েকে শম্পা বলেই ডেকেছিল বাকি তিন অজ্ঞাত বোরকা পরিহিত ব্যক্তি।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে আলীম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফীর গায়ে দুষ্কৃতিকারীরা আগুন দেয়। এ ঘটনায় তিনি মারাত্মক দগ্ধ হন।

প্রথমে স্থানীয় ও পরে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তিনি বর্তমান আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় রাফীর ভাই মাহমুদুল হাসান বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা দায়ের করেছেন।