বাঘাইছড়িতে গুলিতে নির্বাচনী কর্মকর্তাসহ নিহত ৬

20

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় কংলাক ভোট কেন্দ্র থেকে ফেরার পথে নয়কিলো নামক স্থানে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। রাঙ্গামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- ভিডিপি সদস্য মো. আল আমিন, ভিডিপি সদস্য বিলকিস, ভিডিপি সদস্য মিহির কান্তি দত্ত, ভিডিপি সদস্য মো. সোহেল, বাঘাইছড়ি কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সহকারী প্রিজাইডিং অফিসার মো. আমির হোসেন ও বাসের হেলপার মন্টু চাকমা।

অন্যদিকে, গুরুতর আহত প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নানসহ ১৪ জনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সম্মেলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) প্রেরণ করা হচ্ছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাকে ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে কর্মকর্তাদের বহন করা গাড়ির ওপর গুলি চালায়।

এ সময় গাড়িতে থাকা সকলেই আহত হন। পরে খবর পেয়ে স্থানীয় বিজিবি, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।

এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থার বিরাজ করছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী জোরদার করা হয়েছে। তবে কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা প্রশাসনের পক্ষ থেকে কেউ জানাতে পারেনি।