নির্বাচন বানচাল করতেই পুলিশের ওপর হামলা: স্বরাষ্ট্রমন্ত্রী

50

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার উদ্দেশ্যেই পরিকল্পনা অনুযায়ী পুলিশের ওপর হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার সন্ধ্যায় রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আজকের এই ঘটনা (নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মী-পুলিশ সংঘর্ষ) স্পষ্টভাবে প্রতীয়মান যে, তারা প্ল্যান করে উদ্দেশ্যমূলকভাবে লাঠি নিয়ে পুলিশের উপর হামলা করেছে। গাড়ি পোড়ানোর যে আনন্দ, উৎসব আপনারা দেখেছেন। ষড়যন্ত্রমূলকভাবে দেশজুড়ে নির্বাচনের সুন্দর পরিবেশ নষ্ট করতে এবং নির্বাচন বানচাল করতেই সম্পূর্ণ উদ্দেশ্যমূলক এই হামলা চালানো হয়েছে।

গত দুইদিন উৎসবমুখর পরিস্থিতিতে মনোনয়নপত্র কেনা-বেচা কেনার মধ্যে আজ কেন পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন বানচাল কিংবা অন্য কোনো অশুভ চিন্তা তাদের থাকতে পারে। সারাদেশে নির্বাচনী উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল, যারা নির্বাচন চায় তারা এমন ঘটনা ঘটাতে পারে না। নিশ্চয়ই এটা ষড়যন্ত্রের অংশ।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন জানিয়ে মন্ত্রী বলেন, ভিডিও ফুটেজ দেখা যারা গাড়ি পুড়িয়েছে এবং পুলিশের উপর হামলা করেছে তাদেরকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।