নববর্ষে সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশা প্রধানমন্ত্রীর

5


প্রধানমন্ত্রী শেখ হাসিনাদেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে অবিচল থাকার আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে যে উন্নয়ন-অগ্রযাত্রা শুরু হয়েছে, তা অব্যাহত থাকবে। এ লক্ষ্যে তিনি দেশবাসী ও দলের নেতাকর্মীদের সহযোগিতা কামনা করেন।’

রবিবার (১৪ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তিনি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষপ্রধানমন্ত্রী বলেন, ‘সবার জীবন শুভ হোক, সুন্দর হোক, সমৃদ্ধ হোক। নববর্ষে এই কামনা করি। তার সরকারের লক্ষ্য জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলা। যে উন্নয়ন-অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ তা অব্যাহত থাকবে। এর মাধ্যমে গড়ে উঠবে সুখী-সমৃদ্ধশীল বাংলাদেশ। আর এজন্য সবাইকে যার যার জায়গা থেকে কাজ করতে হবে।’ দলীয় নেতাকর্মীদের চাওয়া-পাওয়া ভুলে দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

সরকার প্রধান ভোট দিয়ে তাকে সরকার গঠন করার সুযোগ দেওয়ায় দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। দলকে নির্বাচনে জয়ী করে সরকারে আনার জন্য দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ সদস্য, সামরিক-বেসামরিক আমলা, বিচারপতি, কূটনীতিক, দলীয় নেতাকর্মীসহ বিপুল পরিমাণ সাধারণ মানুষ অংশ নেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই দেশবাসীসহ উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে উপস্থিত অন্যারাও তাকে শুভেচ্ছা জানান।