দুর্নীতি ও সন্ত্রাস যারা করবে তাদের বিচার হবেই: প্রধানমন্ত্রী

187

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি ও সন্ত্রাসের সঙ্গে জড়িতদের বিচার হতেই হবে। দুর্নীতি ও সন্ত্রাস যারা করবে তাদের বিচার হবেই।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ইতালির রোমে পার্ক দ্যা প্রিনসিপি গ্র্যান্ড হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আমরা একটা শান্তিপূর্ণ পরিবেশে আনতে চাই। বাংলাদেশের উন্নয়ন চাই। এদেশে কোনো দুর্নীতি ও সন্ত্রাসকে প্রশ্রয় দেওয়া হবে না।

তিনি বলেন, খালেদা জিয়ার আমলে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তিনি(খালেদা জিয়া) একজন প্রধানমন্ত্রী হয়েও কালো টাকা সাদা করেছেন। এ টাকা কোথা থেকে এলো।

বিএনপি ক্ষমতায় থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা, নির্যাতন, জঙ্গিবাদ সৃষ্টি, ২১ আগস্টের গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা চেষ্টা করেছে বলেও অভিযোগ করেন শেখ হাসিনা।

শেখ হাসিনা আরও অভিযোগ করেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে মানুষের ভোটের অধিকার চুরি করেছে, মানুষ তার ভোটের অধিকার হারিয়েছিলো।

এ সময় অর্থমন্ত্রী, কৃষি মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ ইতালি আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।