জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানালেন খালেদা জিয়া

37

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে তার মাজারে শ্রদ্ধা নিবেদন করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। শুক্রবার সকাল সোয়া ১১টার দিকে তিনি রাজধানীর শেরে বাংলা নগরে জিয়ার মাজারে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় দলের সিনিয়র নেতৃবৃন্দসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলার বাগমারা গ্রামে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান।

প্রতি বছরের মতো এবারো জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে ৭ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার ভোরে সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এদিকে, জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, পোস্টার, লিফলেট ও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

অন্যদিকে, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে শুক্রবার বেলা তিনটায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল মোড় হয়ে মালিবাগ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

শোভাযাত্রাটি উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া ডক্টর অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ফ্রি মেডিকেল ক্যাম্প করে গরীব দুস্থদের ফ্রি চিকিৎসা দেবে।

এ ছাড়া প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন এবং বিএনপির উদ্যোগে দেশের সকল জেলা, মহানগর, উপজেলা, থানা ও বিভিন্ন ইউনিটসমূহে স্থানীয় সুবিধা অনুযায়ী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিভিন্ন পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়েছে।