গাজীপুরের নির্বাচন নিরপেক্ষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

87

গাজীপুর সিটিতে নির্বাচন কমিশন (ইসি) একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে, এটিই সরকার প্রত্যাশা করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সিটিতে যে প্রার্থী উন্নয়নের ধারা রক্ষা করতে পারবেন, ভোটাররা তাকেই বিজয়ী করবেন বলেও আশা করেন তিনি।

রোববার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এদিন ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আনসার ও ভিডিপি কর্মকর্তা পদে নিয়োগপ্রাপ্তদের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন মন্ত্রী।

এ সময় তিনি বলেন, আনসার সদস্যরা সংসদ নির্বাচনে প্রত্যন্ত অঞ্চলে সবসময় দায়িত্ব পালন করে থাকেন। আগামী নির্বাচনেও আনসার সদস্যদের গুরুদায়িত্ব থাকবে। সে লক্ষ্যে আনসার সদস্যদের প্রস্তুত করা হচ্ছে।

বর্তমান সরকার দেশের উন্নয়নে বদ্ধপরিকর। সরকারের কর্মতৎপরতায় অর্থনৈতিক, রাজনৈতিক, শিক্ষা ও স্বাস্থ্য অবকাঠামোসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। উন্নয়নশীল দেশে উত্তরণের সুযোগ অর্জন করেছে বলে দাবি করেন তিনি।

সরকারের এই বিরাট সাফল্যে অংশীদার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও। কুচকাওয়াজ প্রদর্শনীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম, উপমহাপরিচালক (প্রশাসন) কর্নেল মহিউদ্দীন মো. জাবেদ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপমহাপরিচালক (প্রশিক্ষণ) একেএম মিজানুর রহমান, উপমহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস ও ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট (একাডেমি) সাইফুদ্দিন মোহাম্মদ খালেদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় মন্ত্রী সেরা চৌকস, ড্রিল ও ফায়ারার হিসেবে মাহবুব-উজ জামান, মোহাম্মদ শাহাদাৎ হোসেন ও আশিকুর রহমান পুরস্কার প্রদান করেন।