খালেদা জিয়ার সুচিকিৎসায় সরকার আন্তরিক: দীপু মনি

10

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারাগারে বেগম জিয়াকে সব ধরণের সুবিধা নিশ্চিত করা হয়েছে। তাঁর চাহিদা মতো ব্যক্তিগত লোক দেওয়া হয়েছে। তাছাড়া দেশের ভেতর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাঁর চিকিৎসার জন্যও উদ্যোগ গ্রহণ করেছে সরকার। তবে বেগম জিয়ার মুক্তির বিষয়টি সরকারের নয়, আদালতের।

মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুরে ডা. দীপু মনির বাসভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, ইতোমধ্যে বিএনপির শীর্ষ নেতারা সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের আশ্বাস দিয়েছেন। বেগম জিয়ার সুচিকিৎসার জন্য সরকার বেশ আন্তরিক।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমাদের দলে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অসুস্থতার সংবাদ পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ শীর্ষনেতারা হাসপাতালে ছুটেছেন তাতে প্রমাণ হচ্ছে দেশে গণতন্ত্র বিকশিত হচ্ছে। ডা. দীপু মনি বলেন, এটিই একধরণের শিষ্টাচার এবং গণতন্ত্রের মূলবোধ। এই জন্য বিএনপি নেতৃবৃন্দকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি, পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সহ সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারীসহ জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।