খালেদা জিয়ার আপীল শুনানী বৃহস্পতিবার ধার্য করেছেন আদালত

235

জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপীল শুনানী আগামী বৃহস্পতিবার ধার্য করেছেন আদালত। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার আবেদন গ্রহণ করে এই আদেশ দেন।

পরে খালেদা জিয়ার আইনজীবী মওদুদ আহমেদ বলেন, পঁচিশ গ্রাউন্ডে মুক্তি চেয়ে আপীল আবেদন করা হয়েছে। আর অ্যাটর্নি জেনারেল বলেছেন, আদালতেই সব যুক্তির উত্তর দিবে রাষ্ট্রপক্ষ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর, রায়ের বিরুদ্ধে আপীল আবেদন জমা দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। আদালত খালেদা জিয়ার আপিল আবেদনটি গ্রহণ করে শুনানীর জন্য দিন ধার্য করেছেন বলে তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ জানিয়েছেন।

এদিকে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, জামিনের আবেদন মোকাবিলা করতে প্রস্তুত তারা। এছাড়া পূর্ণাঙ্গ রায় পর্যালোচনা করতে সময়ের প্রয়োজন উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আদালতের ধার্য দিনেই শুনানীতে অংশ নেবে রাষ্ট্রপক্ষ।

গত ৮ ফেব্রয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দুর্নীতির এক মামলায় অভিযুক্ত করে ৫ বছরের সাজা দেন।