সাবেক শিষ্যদের নিয়ে যা বললেন হাথুরুসিংহ

70

বাংলাদেশে সদ্য সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহ বলেছেন, বাংলাদেশ এখন আরও একজন কিংবা দু’জনের ওপর নির্ভরশীল নয়। বড় বড় নামগুলো ভালো না করলেও তারা ম্যাচ জেতার ক্ষমতা রাখে। তিনি আরও বলেন, বড় নামগুলো অবশ্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে এই নয় যে, বাংলাদেশ একজন কিংবা দু’জনের দল।

আজ সোমবার মিরপুরে জিম্বাবুয়ের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। এর আগে রবিবার তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। এ সময় তিনি সাবেক শিষ্য মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদুল্লাহদের দক্ষতা নিয়ে এভাবে প্রশংসা করেন।

শ্রীলঙ্কার বর্তমান কোচ হাথুরুসিংহ বলেন, ”তারা (টাইগাররা) ঘরে মাঠে খুব শক্তিশালী। তারা তাদের ভূমিকা এবং গেইমপ্লান খুব ভালো করেই জানে। যেকোনো টিমের জন্য এখানে খেলতে আসা চ্যালেঞ্জের।”

তিনি আরও বলেন, ”আমি মনে করি এটা আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। বাংলাদেশ সম্প্রতি ঘরের মধ্যে সত্যিই প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে। এটি আমাদের জন্য খুব বড় চ্যালেঞ্জের হবে।”

বাংলাদেশের কোচ ছিলেন তাদের সম্পর্কে আপনার ভালো জানা শোনা রয়েছে, এক্ষেত্রে শ্রীলঙ্কা একটা সুবিধা পাবে কী? এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহ বলেন, ”এখনকার দিনে ক্রিকেটে অনেক তথ্য পাওয়া যায়। তাছাড়া খেলোয়াড়রা একে অপরের খুব ভালভাবেই জানে। আর আমি কী পরিকল্পনা ও চিন্তা করি, তা তারা ভালো করেই জানে। ফলে প্রকৃতপক্ষে কোনো সুবিধা নেই।”