গেইল এখনো ঝড় না তুলাতেই ভয় ঢাকার

10

ক্রিস গেইল এবার বিপিএলে এখনো নিজের ছায়া হয়ে যেন খেলছেন। ব্যাটে নেই দাপট, তুলতে পারছেন না ঝড়। আজ যদি কিছু করেন এমন চিন্তায় থাকে খেলিয়ে যাচ্ছে রংপুর রাইডার্স।

ফল তো মিলেইনি উলটো হারের কারণ হয়েছেন তিনি। পুরো একটা মৌসুম এই বিস্ফোরক ব্যাটসম্যানের খালি হাতে ফেরা হবে অস্বাভাবিক।

বাঁচা-মরার লড়াইয়ে আগেও জ্বলে উঠেছেন। সে কারণেই দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের প্রতিপক্ষ ঢাকা ডায়নামাটস দেখছে ভয়।

প্রথম কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে ফাইনালে উঠে বসে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের প্রতিপক্ষ হতে বুধবার সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স।

এমন ম্যাচে আগে অনুমিতভাবেই আলোচনায় গেল। গেল আসরের ফাইনালে যে এই ঢাকাকে একাই উড়িয়ে দিয়েছিলেন টি-টোয়েন্টির রাজা।

মঙ্গলবার ঐচ্ছিক অনুশীলনে এসে কোচ খালেদ মাহমুদ তাই গেইল নিয়ে নিজেদের চিন্তাটা লুকোলেন না, ‘গেইল রান না করা ভয়েরই কারণ। কেননা গত আসরের ফাইনালে তার সেঞ্চুরিই আমাদের পেছনে ফেলে দিয়েছিল।

ক্রিস গেইল হলো ক্রিস গেইল। তার আসলে তুলনা চলে না। সে কখন মারবে কীভাবে মারবে এটা আসলে তারই ব্যাপার। ক্রিসকে নিয়ে আসলে আলাদাভাবে ইয়ে করার দরকার নেই। এখন হয়ত মারছে না। কাল প্রথম বল থেকেই মারা শুরু করবে। ’

গেইলকে নিয়ে আলাদা পরিকল্পনা করে সব দল, ব্যতিক্রম নয় ঢাকাও। তবে খালেদ মাহমুদ কেবল গেইলের সব নজর রাখতে চান না, ‘আমরা তাকে নিয়ে পরিকল্পনা করি সেটা কাজে লাগানোই বড় ব্যাপার। তারপরও ওদের ম্যাচ জেতানোর অনেক আছে। রাইল রুশে সবোচ্চ রান সংগ্রাহক, রবি বোপারা এই কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়ানো একজন খেলোয়াড়, খেলা বদলে দিতে পারে। মাশরাফির কথা আলদা করেই বলতেই হয়। ওদের যারাই আছেন তাদের সবাই সক্ষম।’