এবার বিশ্ব একাদশ ছাড়লেন আফ্রিদি

1

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার অরাউন্ডার সাকিব আল হাসান। মূলত বিশ্রামে থাকার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার ঠিক একদিন পর এবার পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদিও বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করে নিলেন।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগ খেলছেন আফ্রিদি। তবে পুরনো হাঁটুর ব্যথা থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি। আর এ কারণেই বিশ্ব একাদশের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

বৃহস্পতিবার নিজের ফেরিভাইড টুইটারে এক বার্তায় আফ্রিদি লিখেছেন, দুবাইতে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। আমরা হাঁটু পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে আরো ৩-৪ সপ্তাহ লাগবে। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।

চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু আফ্রিদির পুরোপুরি সেরে উঠতে ২১ থেকে ২৮ দিনের মতো লাগবে। তাই বলাই যায়, আফ্রিদির পক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলা সম্ভব নয়। তবে আইসিসির পক্ষ থেকে এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।