ক্রিকেট বাঁচাতে বিনা পারিশ্রমিকে খেলতে চান জিম্বাবুয়ের ক্রিকেটাররা

জিম্বাবুয়ের ক্রিকেট দেশবাসীকে একাধিক গর্বের মুহূর্ত উপহার দিয়েছে। এই জিম্বাবুয়ের থেকেই উঠে এসেছেন অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিকদের মতো বিশ্বখ্যাত ক্রিকেটাররা। সেই জিম্বাবুয়ের ওপরে এভাবে সাসপেনশনের খাঁড়া নেমে এসেছে, সেটা কিছুতেই মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেটাররা।

অনেকের আশঙ্কা, জিম্বাবুয়ের কপালে শেষমেশ কেনিয়ার ভাগ্যই রয়েছে। এই পরিস্থিতিতে দেশের ক্রিকেটকে বাঁচাতে অভিনব এক বার্তা দিলেন ক্রিকেটাররা।

প্রয়োজনে বিনা পারিশ্রমিকে তারা খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ক্রিকেটাররা। এই প্রসঙ্গে দলের এক ক্রিকেটার এক নামী ক্রিকেট ওয়েবসাইটকে বলেন, আমরা বিনা পারিশ্রমিকে খেলব। দেশের ক্রিকেটকে বাঁচাতে হলে খেলা চালিয়ে যেতে হবে। আমাদের পরবর্তী টুর্নামেন্টে টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্ব। আমাদের ওখানে সুযোগ দিলে আমরা খেলব।
তবে মনে করা হচ্ছে, আগামী মাসের এই যোগ্যতা অর্জনকারী টুর্নামেন্টে জিম্বাবুয়ের অংশগ্রহণ করতে পারবে না। কিন্তু তারা যদি চায় তা হলে দ্বিপাক্ষিক সিরিজগুলো খেলতে পারে। যদিও সাসপেনশনের আওতায় থাকা জিম্বাবুয়ের ক্রিকেটকে কোনো আর্থিক অনুদান দেবে না আইসিসি। এখানেই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ক্রিকেটারদের এই বার্তাটি। তারা যদি সত্যি বিনা পারিশ্রমিকে খেলতে রাজি হন, তাহলে দেশের মানুষ আবার ক্রিকেট দেখবেন।

আগামী কয়েক মাস ঠাসা সূচি রয়েছে জিম্বাবুয়ের। এর মধ্যে বাংলাদেশ এবং ভারতের সঙ্গে ম্যাচ ছিল তাদের।

0

Related posts

Leave a Comment