এলিমিনেটর ম্যাচে চট্টগ্রামের কাছে হেরে বিদায় নিল ঢাকা

বঙ্গবন্ধু বিপিএল থেকে বিদায় নিল কাগজে-কলমে সবচেয়ে শক্তিশালী দল ঢাকা প্লাটুন। এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জাসের্র কাছে ৭ উইকেটে হেরে বিদায় নেয় মাশরাফির ঢাকা প্লাটুন। এর ফলে নতুন চ্যাম্পিয়ন পাবে বিপিএল।

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান করে ঢাকা। 

বাঁচা মরার ম্যাচে দলীয় ১৫ রানে আউট হন তামিম ইকবাল। এই ১৫ রানে তামিমের অবদান ৩। ১০ বল খেলে করা তামিমের ইনিংসের পর ০ রান করে বিদায় নেন এনামুল হক ও লুইস রিস। ফলে পাওয়ার প্লেতে ৩ উইকেটে মাত্র ২৮ রান তুলতে পেরেছে ঢাকা। এক প্রান্তে মুমিনুল ধরে রাখলেও অন্য প্রান্তে ঢাকার ব্যাটসম্যানদের আসা যাওয়া চলছিল। একপর্যায়ে ৩১ বলে ৩১ রান করা মুমিনুলও বিদায় নেন।

এরপর শাদাব খান ও থিসারা পেরেরা ঢাকাকে এক শ পার করান। ১৩ বলে ২৫ করে পেরেরা ফিরলেও মাশরাফিকে নিয়ে শেষ জুটিতে ৪০ রান এনে দিয়েছেন শাদাব। ১৪ বলের এ জুটিতে মাশরাফির অবদান অবশ্য ২ বলে শূন্য। আর ৪১ বলে ৬৪ রান করে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন লেগ স্পিনার শাদাব খান।

চট্টগ্রাম চ্যালেঞ্জাসের্র পক্ষে রায়াদ এমরিট নিয়েছেন ৩ উইকেট, ২টি করে নিয়েছেন রুবেল-নাসুম।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন চট্টগ্রামের দুই ওপেনার ক্রিস গেইল ও জিয়াউর রহমান। মারকাটারি ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৪২ রান তোলেন তারা। কার্যত সেখানেই জয়ের ভিত পেয়ে যায় দলটি। মেহেদী হাসানের শিকার হয়ে ১২ বলে ৩ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ২৫ রান করে আউট হন জিয়াউর।

পরে ইনফর্ম ইমরুল কায়েসকে নিয়ে হাল ধরেন গেইল। দলীয় ৯১ রানে শাদাব খানের বলে সাজঘরে ফেরত আসেন তিনি। ফেরার আগে ২২ বলে ৩ ছক্কার বিপরীতে ১ চারে ৩২ রান করেন বাঁহাতি ওপেনার।

ইমরুলের আউটের পর ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি গেইল। একই বোলারের বলে বিদায় নেন তিনি। ফেরার আগে ৪৯ বলে ২ ছক্কার বিপরীতে ১ চারে স্বভাববিরুদ্ধ ৩৮ রানের ইনিংস খেলেন ক্যারিবীয় ব্যাটিং দানব। শেষ দিকে চ্যাডউইক ওয়ালটনকে নিয়ে বাকি কাজটুকু সারেন মাহমুদুল্লাহ রিয়াদ। 

জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়েও মারমুখি ব্যাটিং করেন মাহমুদউল্লাহ। মাত্র ১৪ বলে ৩৪ রানের টর্নেডো ইনিংস, ১৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে দেয় চট্টগ্রামকে।

Spread the love

Releated

জিম্বাবুয়ে সিরিজের সূচি ঘোষণা করেল বিসিবি

আগামী মাসেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আইসিসির এফটিপি (ভবিষ্যৎ সফর সূচি) অনুযায়ী এই সফরে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু এখন এই সফরে তিনটি টি-টোয়েন্টি কমে যোগ হয়েছে ৩টি ওয়ানডে। গত সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে। সেটি পূর্ণাঙ্গ কোনো সফর ছিল না। ছয় মাসের মধ্যে আবারও বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। […]

Spread the love

৫ উইকেটের হার দিয়ে পাকিস্তান সফর শুরু করল বাংলাদেশ

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ১–০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ধীর গতিতে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল–নাঈম হাসান। ফলে পাওয়ার প্লেতে ৫.৮৩ রান রেটে বাংলাদেশ তুলতে পারল মাত্র ৩৫ রান। পুরো ইনিংস চলল এমনই ওয়ানডে মেজাজে। যার প্রভাব পড়ল স্কোর বোর্ডে, ২০ […]

Spread the love

টাইগারদের নিরাপত্তায় ১০ হাজার পুলিশ মোতায়েন করবে পাকিস্তান

অবশেষে পাকিস্তান সফরে দল পাঠাতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এই সফর অনুষ্ঠিত হবে তিন ধাপে। তিন মাসে তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম দফায় চলতি মাসে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ফেব্রুয়ারিতে খেলবে একটি টেস্ট। প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে টাইগাররা। তিনটি ম্যাচই অনুষ্ঠিত […]

Spread the love