এক সপ্তাহে ১০০ কোটির ক্লাবে দাবাং থ্রি

ভারতে ইসলামবিদ্বেষী নাগরিকত্ব আইন বাতিল দাবিতে চলমান আন্দোলনের মধ্যেই গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘দাবাং থ্রি’ সিনেমা। এতে ছবির আয়েও প্রভাব পড়েছে বলে জানা গেছে।

গত এক সপ্তাহ ধরে ভারতের তিন হাজার সিনেমা হলে চলছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমাটি। ভারতের বর্তমান রাজনৈতিক অস্থিরতার কারণে সালমানের অন্যান্য ছবির মতো সাড়া না ফেললেও এই এক সপ্তাহে ১০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলেছে দাবাং থ্রি।

সালমান খানের প্রযোজনা সংস্থার অফিশিয়াল টুইটার পেজ থেকে জানানো হয়েছে, সালমানের ১৫তম সিনেমা হিসেবে শতকোটির মাইলফলক স্পর্শ করল ‘দাবাং থ্রি’।

বলিবাবল জানিয়েছে, মুক্তির দিনই ছবিটি আয় করেছে ২৪ কোটি রুপি। তৃতীয় দিনে ছবিটির মোট আয় ৭৫ কোটি রুপি। চতুর্থ ও পঞ্চম দিনে ভালো ব্যবসা করে ছবিটি। বড়দিনের ছুটিতেও ভারতের বিভিন্ন সিনেমা হলে দর্শকের লাইন দেখা গেছে।

সব মিলিয়ে এই এক সপ্তাহে দাবাং থ্রির আয় দাঁড়িয়েছে ১০৩.৮৫ কোটি রুপি।

২০১০ সালে অভিনব কাশ্যপের পরিচালনায় মুক্তি পেয়েছিল দাবাং। এ ছবি দিয়ে শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহার অভিষেক ঘটে।

সালমানের বিপরীতে প্রথম ছবিতে কাজ করেই বাজিমাত করেন সোনাক্ষী। এর পর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি।

ছবির প্রধান চরিত্রে পুলিশ অফিসার চুলবুল পাণ্ডের নানা কাণ্ড কারখানা দেখেছেন সিনেদর্শকরা, যা দর্শক হৃদয়ে আনন্দ দেয়। ব্লক বাস্টার হিট হয় দাবাং।

সেই সফলতার দিকে তাকিয়ে এর পর দাবাং টু নির্মাণ করেন সালমান খানের ভাই আরবাজ খান। সে ছবিও ব্যবসা সফল হয়। এবার সালমান খানকে সঙ্গে নিয়ে প্রভুদেবার পরিচালনায় নির্মিত হলো দাবাং থ্রি।

হিন্দি ভাষার পাশাপাশি কন্নড়, তামিল ও তেলেগুতেও ডাবিং করা হয়েছে ছবিটি।

‘দাবাং থ্রি’ তে চুলবুল পাণ্ডের এই দোর্দণ্ডপ্রতাপ পুলিশ অফিসার হয়ে ওঠার নেপথ্যের কাহিনিটি দেখানো হয়েছে।

এই ছবিতেও সালমানের বিপরীতে অভিনয় করছেন সোনাক্ষি সিনহা। আরও রয়েছেন সোনু সুদ ও প্রমোদ খান্না। ছবিটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন কিচ্চা সুদীপ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Releated

পদ্মশ্রী পদক পাচ্ছেন বলিউডের চার তারকা

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে চতুর্থ বেসামরিক পুরস্কার ‘পদ্মশ্রী’র জন্য নাম ঘোষণা করা হয়েছে। এ বছর মোট ১১৮ জনকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন বলিউডের চার প্রযোজক, পরিচালক, অভিনেত্রী ও গায়ক। তবে সমালোচকরা বলছেন, বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ হওয়ার সুবাদে এই পুরস্কার পাচ্ছেন তারা। এ বছর বলিউড থেকে পদ্মশ্রী পুরস্কার প্রাপ্তরা […]

Spread the love

মুক্তি পেল বছরের দ্বিতীয় সিনেমা ‘কাঠবিড়ালী’

২০২০ সালের দ্বিতীয় সিনেমা ‘কাঠবিড়ালী’ ১৭ জানুয়ারি শুক্রবার দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। নির্মাতা নিয়ামুল মুক্তা পরিচালিত প্রথম সিনেমা এটি। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনয়শিল্পী অর্চিতা স্পর্শিয়া ও আসাদুজ্জামান আবীর। ‘চিলেকোঠা ফিল্মস’–এর ব্যানারে নির্মিত এই সিনেমাটিতে আরও অভিনয় করছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা […]

Spread the love

অভিনয়ে আসছেন মিথিলার ছোট বোন মিশৌরী রশিদ

অভিনয়ে নাম লেখাচ্ছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার ছোট বোন মিশৌরী রশিদ। জনপ্রিয় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শিরোনামহীন’-এ মূখ্য চরিত্রে দেখা যাবে তাকে। সোমবার ঢাকার নিউ মার্কেটে ছবিটির শুটিং সেটে দেখা গেছে মিশৌরীকে। জানা গেছে, অভিনয় জগতে প্রথম এলেও এর আগে পর্দায় মিশৌরীকে দেখা গেছে। চার বছর আগে একটি বিজ্ঞাপনে কাজ […]

Spread the love