অবসর ভেঙে তিন বছর পর জাতীয় দলে ডিজে ব্রাভো

ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্রাভো অবসর ভেঙে তিন বছর পর জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন। বুধবার থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সীমিত ওভারের এই সিরিজের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে ফেরানো হয়েছে ব্রাভোকে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ ২০১৬ সালের সেপ্টেম্বরে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিলেন ডোয়াইন ব্রাভো। পরে জাতীয় দলে সুযোগ না পাওয়ার কারণে হতাশায় ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। ভেঙেই তিন বছরেরও বেশি সময় পর জতীয় দলে ফিরছেন ক্যারিবিয়ান এ অলরাউন্ডার।

ডোয়েন ব্রাভোকে দলে ফেরানো প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান নির্বাচক রজার হার্পার বলেছেন, ডেথ ওভারে ব্রাভো দুর্দান্ত বোলিং করার সক্ষমতা রাখে। রেকর্ডও ওর পক্ষে। তাছাড়া ব্রাভোর অভিজ্ঞতাও আমাদের দরকার আছে। বলতে পারেন বোলিং বিভাগকে শক্তিশালী করার লক্ষ্যেই তাকে দলে ফেরানো হয়েছে।

এদিকে, ব্রাভো ছাড়াও ১৩ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন আরেক অলরাউন্ডার রভম্যান পাওয়েল। ইনজুরির কারণে বাদ পড়েছেন ফাবিয়ান অ্যালেন ও কেমো পল আর বিশ্রাম দেয়া হয়েছে জেসন হোল্ডারকে।

আইরিশদের বিপক্ষে ক্যারিবীয়দের টি-টোয়েন্টি স্কোয়াড: কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, ব্রেন্ডন কিং, এভিন লুইস, খ্যারি পিয়েরে, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, শেরফান রাদারফোর্ড, লেন্ডল সিমন্স এবং হেইডেন ওয়ালশ।

Spread the love

Releated

জিম্বাবুয়ে সিরিজের সূচি ঘোষণা করেল বিসিবি

আগামী মাসেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আইসিসির এফটিপি (ভবিষ্যৎ সফর সূচি) অনুযায়ী এই সফরে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু এখন এই সফরে তিনটি টি-টোয়েন্টি কমে যোগ হয়েছে ৩টি ওয়ানডে। গত সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে। সেটি পূর্ণাঙ্গ কোনো সফর ছিল না। ছয় মাসের মধ্যে আবারও বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। […]

Spread the love

৫ উইকেটের হার দিয়ে পাকিস্তান সফর শুরু করল বাংলাদেশ

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ১–০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ধীর গতিতে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল–নাঈম হাসান। ফলে পাওয়ার প্লেতে ৫.৮৩ রান রেটে বাংলাদেশ তুলতে পারল মাত্র ৩৫ রান। পুরো ইনিংস চলল এমনই ওয়ানডে মেজাজে। যার প্রভাব পড়ল স্কোর বোর্ডে, ২০ […]

Spread the love

টাইগারদের নিরাপত্তায় ১০ হাজার পুলিশ মোতায়েন করবে পাকিস্তান

অবশেষে পাকিস্তান সফরে দল পাঠাতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এই সফর অনুষ্ঠিত হবে তিন ধাপে। তিন মাসে তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম দফায় চলতি মাসে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ফেব্রুয়ারিতে খেলবে একটি টেস্ট। প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে টাইগাররা। তিনটি ম্যাচই অনুষ্ঠিত […]

Spread the love