কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মায়ের সামনে শিশুকে অ্যাসিড নিক্ষেপ

19

দুলাভাইয়ের দেয়া কুপ্রস্তাবে রাজি হয়নি শ্যালিকা। আর সেই ক্ষোভ থেকেই শ্যালিকার দু’বছরের শিশুপুত্রের শরীরে কার্বলিক অ্যাসিড ছুড়ে মারার অভিযোগ উঠেছে দুলাভাইয়ের বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার ভারতের নন্দীগ্রামের হরিপুরের ওই ঘটনায় পুলিশ অভিযুক্ত রবিশঙ্কর মাইতিকে আটক করেছে। তাঁর বিরুদ্ধে আগেও একাধিকবার এলাকার শিশুদের মারধরের অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার হরিপুরে নিজের শিশুপুত্রের সঙ্গে দুলাভাই রবিশঙ্করের বাড়িতে যান ওই নারী। তিনি নয়নানের বাসিন্দা। পরে রবিশঙ্কর ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেয়। তাতে রাজি না হওয়ায় সে নারীর পুত্রের গায়ে অ্যাসিড ছুড়ে মারে।

এ ঘটনায় শিশুটির কান অ্যাসিডে ঝলসে যায়। গুরুতর আহত অবস্থায় শিশুটিকে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে তমলুক জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ঘটনার পরে গ্রামবাসীদের একাংশ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে। এমনকি, সালিশি সভাও করেন গ্রামের মাতব্বরেরা।

পুলিশ জানিয়েছে, আক্রান্তের পরিবার এখনও কোনও লিখিত অভিযোগ দায়ের করেনি। তবে ওই নারী মৌখিক অভিযোগ দিয়েছেন। তার ভিত্তিতে অভিযুক্ত রবিশঙ্করকে আটক করা হয়েছে।